সংস্কার নয়, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)

  প্রেস রিলিজ

প্রকাশ: ৯ আগস্ট ২০২৩, ০৯:৫৫ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৭:২৬

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ৮ আগস্ট ২০২৩ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে সাইবার সিকিউরিটি এক্ট ২০২৩ প্রনয়ণকে জনগণের সাথে চরম প্রতারণা হিসেবে উল্লেখ করেছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তনের নামে সরকার জনগনের সাথে তামাশা করেছে।  ডিজিটাল নিরাপত্তা আইনের কোন ধারাই বাতিল করা হয়নি। ডিজিটাল নিরাপত্তা আইনের সকল ধারা সাইবার সিকিউরিটি এক্টে তো থাকছেই উপরন্তু প্রস্তাবিত নতুন আইনে জরিমানার পরিমাণ বাড়ানো হয়েছে। যা বিভিন্ন  শ্রেণি পেশার মানুষদের হয়রানি এবং বিরোধী মত দমনে, মুক্ত চিন্তা ও মত প্রকাশকে বাধাগ্রস্ত করবে। সরকার কৌশলে এই আইনকে আরও ভয়ংকর করে তুলেছে।

বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) নেতৃদ্বয় বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন—২০১৮ বাতিল না করে নাম বদল করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট—২০২৩ করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এটি আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন কে দীর্ঘায়িত করার নীল নকশা এবং এটা নতুন বোতলে পুরোনো মদ চালানোর হীন প্রচেষ্টা। এটি জনগনের সাথে প্রতারনার শামিল।

নেতৃদ্বয় আরো বলেন, দেশবাসী নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইন পুরো বাতিল চায়। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন সহ সকল কালাকানুন বাতিলের জন্য সরকারের প্রতি দাবি জানাই। অবৈধ ফ্যাসিবাদ গণবিরোধী সরকারের ষড়যন্ত্র মোকাবেলা করে ডিজিটাল নিরাপত্তা আইন সহ সকল নিবর্তনমূলক কালাকানুন বাতিলের দাবিতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য সকলকে রাজপথের আন্দোলনে শরীক হওয়ার জন্য আহ্বান জানাই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত