শিমুলিয়া -বাংলাবাজার নৌরুটে পুনরায় ফেরি চলাচল শুরু

  লৌহজং(মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ 

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ১৯:৫৫ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৩

বৈরী আবহাওয়ার কারনে পদ্মা নদী উত্তাল থাকায় শিমুলিয়া -বাংলাবাজার নৌরুটে ৩ ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। বৃস্পতিবার দুপুর ১২ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত শিমুলিয়া- বাংলাবাজার এই নৌরুটে ফেরি চলাচল সম্পুর্ন ভাবে বন্ধ রাখা হয়। 

এমসয় শিমুলিয়া ঘাট এলাকায় ২৫০টি গাড়ী পারাপারের অপেক্ষায় ছিলো এর মধ্যে পন্যবাহী ট্রাকের সংখ্যাই বেশী। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন করর্পেরেশন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বানিজ্য) মো: ফয়সাল।

 তিনি জানান, সকাল থেকে বৈরী আবহাওয়ার কারনে এই নৌরুটে থেমে থেমে ফেরি চলাচল করছিলো কিন্তু বেলা বাড়ার সাথে সাথে নদীর ঢেউ উত্তাল হয়ে পড়ায় ও প্রচন্ড বাতাস আর প্রবল স্রোতের কারনে দুটি পল্টুন ঠিক রাখা যাচ্ছিলো না এবং ফেরি চলাচল বিঘ্ন ঘটে। এরপর দুপুর ১২ টা থেকে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

 অবস্থা স্বাভাবিক হওয়ায় বিকেল ৩টায় পুনরায় এই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়। শিমুলিয়া ঘাটের মেরিন অফিসার আহাম্মদ আলী জানান, বৃহস্পতিবার সকাল থেকে এই নৌরুটে ৭টি ফেরি চলাচল করছে।

 বৈরী আবহাওয়ার কারনে মাঝে ৩ ঘন্টা ফেরি চলাচল বন্ধ রাখার পর আবহাওয়া অনুকূলে থাকায় পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়েছে তবে আবহাওয়ার বিষয়টি খেয়াল রাখা হচ্ছে কারন দমকা হাওয়ার সাথে মাঝে মাঝে গুড়ি গুড়ি বৃষ্ঠি হওয়ার কারনে। এদিকে ৩ ঘন্টা ফেরি বন্ধ থাকার কারনে পন্যবাহী ট্রাক, লাশবাহী এ্যম্বুলেন্স সহ ব্যাক্তিগত গাড়ীর চাপ লক্ষ্য করা গেছে শিমুলিয়া ঘাটে।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত