শিমুলিয়ায়-বাংলাবাজার নৌরুটে ঈদযাত্রীদের ভিড়

  লৌহজং(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১৭:১৮ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৮

টানা চতুর্থ দিনের মত মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়া ঘাটে ঈদযাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষের উপস্থিতিতে আজও মুখরিত ছিলো শিমুলিয়া ঘাট।

সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট-বড় যানবাহনে চড়ে যাত্রীরা ঘাটে উপস্থিত হয়ে ফেরি ও লঞ্চে পদ্মা পারি দিচ্ছে। স্পিডবোট চলাচল বন্ধ আছে। রোববার সকালে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায় যাএীদের চাপ থাকলেও তা সামাল দেয়ার মত অবস্থাও রয়েছে প্রশাসনের। শিমুলিয়া ঘাট বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, অন্যান্য দিনের মত যাএীদের চাপ রয়েছে তবে সে তোলনায় মানুষের ঢল বলতে যা বুজায় তা নয়।  তবে যাএীদের চাপ থেমে থেমে হচ্ছে ঘাটে। বিকেল গড়াতে হয়তো চাপ আরোও বেড়ে যাবে।

ফেরিঘাটে যানবাহন আর লঞ্চঘাটে যাত্রীদের বেশ ভিড়। সামাজিক দুরুত্ব নিশ্চিত ও মাস্ক পড়ার কথা থাকলেও তা উপেক্ষিত হয়েছে লঞ্চ ঘাট এলাকায়। যাএীর চাপে এসব বাধাধরা নিয়ম কেউ তোয়াক্কা করছে না।   তবে, ঘাট কর্তৃপক্ষ বলছে, এখন পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে যাত্রীদের পদ্মা নদী পার করা হচ্ছে।

ঘাটে গাড়ি প্রবেশ সীমিত করা হয়েছে। ফেরিতে কিছু গাড়ি ঘাট ছেড়ে যাওয়ার পর সড়কের যানবাহন ফেরিঘাটে প্রবেশ করানো হচ্ছে। তবে প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা লক্ষ করা গেছে ঘাট এলাকায়।

এসব বিষয়ে বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, নৌরুটে বর্তমানে ১৩টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য যাত্রী ও পন্যবাহী মিলিয়ে ৩ শতাধিক যানবাহন রয়েছে। পর্যায়ক্রমে সকল যানবাহন পারাপার করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত