শিবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু 

  রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২০ জুলাই ২০২২, ১৫:২৪ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ১৩:১৮

ঢালাইয়ের কাজে ব্যবহৃত বিদ্যুৎচালিত ভাইব্রেটর মেশিন সংযোগ দিতে গিয়ে বগুড়ার শিবগঞ্জে মফিদুল ইসলাম নামে এক ইলেকট্রনিক মিস্ত্রি বিদ্যুৎস্পৃষ্ঠ  হয়ে মারা গেছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার আটমূল ইউনিয়নের ছোট বেলঘড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ৩৬ বছরের মফিদুল ইসলাম বড় বেলঘড়িয়া গ্রামের মোসলেম উদ্দিন সরদারের ছেলে। পেশায় তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন। উপজেলার ভাইয়েরপুকুর বাজারে বৈদ্যুতিক পন্য মেরামতের দোকান ছিল মফিদুলের। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার মফিদুলের প্রতিবেশী রাজুর বাড়িতে ঢালাইয়ের কাজ চলছিল। এতে মিস্ত্রিরা ঢালাইয়ের কাজে ভাইব্রেশন মেশিনে ব্যবহার করার চেষ্টা করে। কিন্তু সংযোগ না পাওয়ায় মেশিনটি কাজ করছিল না। পরে ইলেক্ট্রিকের কাজ জানা থাকায় মফিদুল ইসলাম মেশিনটির বৈদ্যুতিক সংযোগ দেখতে যান। এ সময় দুর্ঘটনাক্রমে ঘটনাস্থলেই বিদ্যুৎতায়িত হন। 

পরে তাকে প্রতিবেশীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মফিদুলকে মৃত ঘোষণা করেন।  

মফিদুলের স্ত্রী শাহানাজ বেগম বলেন, আমার স্বামীর ভাইয়েরপুকুর বাজারে টিভি সিডির মেরামত করার দোকান রয়েছে। পার্শ্ববর্তী বাড়িতে ঢালাইয়ের কাজে ব্যবহৃত ভাইব্রেশন মেশিন চালু হচ্ছিল না। এটা দেখে আমার স্বামী ওই মেশিনটি চালু করতে গেলে সেখানেই বিদ্যুৎতায়িত হয়ে মারা যায়। 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানার এসআই এবিএম আরাফাত রহমান বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে লাশটি বিনা ময়নাতদন্তে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত