শাজাহানপুরে সাংবাদিক হত্যা চেষ্টা মামলায় সন্ত্রাসী মোকাব্বর গ্রেফতার

  শাজাহানপুর(বগুড়া)প্রতিনিধি

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২২, ১৯:৩১ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩০

বগুড়ার শাজাহানপুরে দৈনিক দিনকাল ও উত্তর কোণ পত্রিকার উপজেলা প্রতিনিধি সজিবুল আলম সজিব হত্যা চেষ্টা মামলার এজাহারনামীয় আসামি সন্ত্রাসী মোকাব্বর হোসেন(৩২)কে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত সোমবার দিবাগত রাতে উপজেলার মাদলা হেলেঞ্জাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মোকাব্বর পারতেখুর গ্রামের মৃত সামছুর রহমানের পুত্র ও এনামুল হত্যার এজাহারনামীয় দুই নম্বর আসামি ছিলেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) রেজাউল করিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার দিবাগত রাতে মোকাব্বর হোসেনকে তার আত্মীয়ের বাড়ি মাদলা হেলেঞ্জাপাড়া থেকে গ্রেফতার করা হয়। মোকাব্বর হোসেন এনামুল হত্যার এজাহারনামীয় দুই নম্বর আসামি। বর্তমানে ওই হত্যা মামলায় তিনি জামিনে রয়েছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত)আব্দুর রউফ জানান, সাংবাদিক হত্যা চেষ্টা মামলার ৩নং এজাহারনামীয় আসামি মোকাব্বর হোসেনকে গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে। 

উল্লেখ্য, উপজেলার সাজাপুর পদ্মপুকুর এলাকায় গভীর গর্ত করে পুকুর খনন করা নিয়ে গত ১০ ডিসেম্বর সচিত্র সংবাদ প্রকাশ করেন সাংবাদিক সজিব। এতে ক্ষিপ্ত হয়ে পারতেখুর মধ্যপাড়া গ্রামের আবু বক্কারের ছেলে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা সাংবাদিক সজিবকে হুমকি ধামকি দেয়। এক পর্যায়ে গত রোববার সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিক সজিব মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথিমধ্যে পারতেখুর পূর্বপাড়া এলাকায় তার গতিরোধ করে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা। এ সময় ওয়ারেছুল সাংবাদিক সজিবের গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে এবং তার নির্দেশেই অপর সহযোগী ওই এলাকার ছামছুর রহমানের ছেলে হত্যা মামলার আসামি সাইফুল ইসলাম গলায় রামদা ধরে হত্যার চেষ্টা করে। অবস্থা বেগতিক দেখে রাস্তার উন্নয়ন কাজে কর্মরত এক শ্রমিক কৌশলে গিয়ে সাইফুলের হাত ধরে ফেলে এবং সজিবকে রক্ষা করে। ওয়ারেছুলের অপর সহযোগী হত্যা মামলার আসামি মোক্কাবর হোসেন সাংবাদিক সজিবের কাছ থেকে ১২ হাজার ৬’শ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় সাংবাদিক সজিব বাদী হয়ে থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত