থানায় অভিযোগ: ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শাজাহানপুরে প্রকাশ্য দিবালোকে সাংবাদিক সজিবকে রামদা’ দিয়ে হত্যার চেষ্টা

  শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২, ১৯:৪৬ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪০

মাটি দস্যুদের বিরুদ্ধে রিপোর্ট করায় বগুড়ার শাজাহানপুরে প্রকাশ্য দিবালোকে দৈনিক দিনকাল পত্রিকার শাজাহানপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক সজিবুল আলম সজিবকে রামদা’ দিয়ে হত্যা চেষ্টা চালানো হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পারতেখুর পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। 

অপরদিকে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে  রোববার দুপুরে তাৎক্ষণিক ভাবে শাজাহানপুর প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রতিবাদ সভা থেকে সন্ত্রাসীদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। 

জানা গেছে, উপজেলার সাজাপুর পদ্মপুকুর এলাকায় গভীর গর্ত করে পুকুর খনন করা নিয়ে গত ১০ ডিসেম্বর সচিত্র সংবাদ প্রকাশ করেন সাংবাদিক সজিব। এতে ক্ষিপ্ত হয়ে পারতেখুর মধ্যপাড়া গ্রামের আবু বক্কারের ছেলে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা সাংবাদিক সজিবকে হুমকি ধামকি দেয়। একপর্যায়ে রোববার সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিক সজিব মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে পারতেখুর পূর্বপাড়া এলাকায় তার গতিরোধ করে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা। এ সময় ওয়ারেছুল সাংবাদিক সজিবের গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে এবং তার নির্দেশেই অপর সহযোগী ওই এলাকার ছামছুর রহমানের ছেলে হত্যা মামলার আসামি সাইফুল ইসলাম গলায় রামদা ধরে হত্যার চেষ্টা করে। অবস্থা বেগতিক দেখে রাস্তার উন্নয়ন কাজে কর্মরত ইসমাইল নামের এক শ্রমিক কৌশলে গিয়ে সাইফুলের হাত ধরে ফেলে এবং সজিবকে রক্ষা করে। ওয়ারেছুলের অপর সহযোগী মোক্কাবর হোসেন সাংবাদিক সজিবের কাছ থেকে ১২ হাজার ৬’শ টাকা ছিনিয়ে নেয়।

 এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী বলেন, সরেজমিন পরিদর্শন পূর্বক ঘটনার সতত্যা পাওয়া গেছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত