লৌহজংয়ে ভোটার তালিকা হালনাগাদ প্রণয়নে সমন্বয় কমিটির সভা 

  মিজানুর রহমান ঝিলু , লৌহজং

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ২০:৫১ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:০৫

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি গত রবিবার শুরু হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে সমন্বয় কমিটির সভা হয়েছে। উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ের আয়োজনে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল সভাপতিত্ব করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা রিয়াজ আহমেদ সভা সঞ্চালন করেন। 
     
তিনি সভাকে জানান, গত রবিবার থেকে উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত ২০ দিন পর্যন্ত এ কার্যক্রম চলবে। এতে নতুন ভোটার, বাদ পড়া ভোটার এবং মৃত ভোটারদের তথ্য সংগ্রহের জন্য তথ্য সংগ্রহকারী কর্মকর্তারা বাড়ি বাড়ি যাবেন। যাঁদের জন্ম ২০০৭ সালের ১ জানুয়ারি কিংবা তার পূর্বে তারা তথ্য সংগ্রহকারীর নিকট  নির্ধারিত দিনে প্রয়োজনীয় কাগজপত্র, তথ্য প্রদান করবেন। নির্ধারিত দিনে স্বাক্ষর, আঙ্গুলের ছাপ ও ছবি তোলার জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন কেন্দ্রে এসে ভোটার হতে পারবেন। 


     
নির্বাচন কর্মকর্তা আরও জানান, উপজেলার ১০টি ইউনিয়নের  ভোটারদের তথ্য সংগ্রহের জন্য মাঠে ৬৮ জন তথ্য সংগ্রহকারী ও ১৩ জন সুপারভাইজার কাজ করছেন। 
     
এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, নারী ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সরকারি লৌহজং কলেজের অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মুন্সী বশিরুল ইসলাম প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি ও ইউপি সচিবরা উপস্থিত  ছিলেন। 
     
সভায় তথ্য সংগ্রহকারীদের বাড়ি বাড়ি গমনকালে ভোটার এলাকা চিহ্নিতকরণে সহায়তা প্রদান, ভোটার যোগ্য ব্যক্তিকে নাগরিকত্ব সনদ প্রদান, জন্ম সনদ প্রদান, মৃত ভোটারদের তালিকা কর্তনে রেজিষ্ট্রেশন কর্মকর্তাকে সহায়তা প্রদানের জন্য উপস্থিত সকলকে অনুরোধ করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত