লৌহজংয়ে বীর মুক্তিযোদ্ধা, গুণিজন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা 

  শেখ সাইদুর রহমান টুটুল

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১৬:০৯ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০৫:২১

লৌহজং যুগান্তর স্বজন সমাবেশ উদ্যোগে বীর মুক্তিযোদ্বা, গুণীজন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। মুন্সিগঞ্জের লৌহজংয়ে ১০ মার্চ শুক্রবার বিকেল ৩টায় লৌহজং পুরাতন থানার মাঠে (পদ্মার পাড়ে) যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়ামনি এমলি, এমপি। উদ্বোধন করেন যুগান্তরের সম্পাদক মো. সাইফুল আলম।

লৌহজং যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি হাজী মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো. মজনু মীর্জার সঞ্চালনায়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্বা অ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেন, বীর মুক্তিযোদ্বা আলহাজ্জ আবুল বাসার, লৌহজং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দৃুর রশিদ শিকদার, যুগ্ম সম্পাদক মো. মেহেদি হাসান, মো. জাকির হোসেন বেপারী, যুগান্তরের মফস্বল সম্পাদক মো. নাঈমুল ইসলাম, বিভাগীয় সম্পাদক স্বজন সমাবেশের মো. হিমেল চৌধুরী, মো. সাইফ আহাম্মেদ, হাজী মো. রফিকুল ইসলাম , মো. রফিকুল ইসলাম খান, মো. রফিকুল ইসলাম ঢালী, মো. রুহুল আমিন মোড়ল, মো. শাহজাহান খান সাজু, মো. রুহুল আমিন মাদবর, মো. নোমান মিয়া, মো. শফিকুল ইসলাম মাদর, মো. জামাল হোসেন , মো. আবু নাসের রতন, মো. শামীম মোড়ল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, যুগান্তর যুগ যুগ ধরে এগিয়ে চলেছে। পাঠকের মন জয় করে যুগান্তর এখন দেশের সেরা পএিকা । যুগান্তর গন মানুষের কথা বলে । এই জন্য যুগান্তর মানুষের অন্তর জড়ে থাকবে নিরন্তর।

উদ্বোধক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল আলম বলেন, লাখো পাঠকের ভালাবাসা নিয়ে এগিয়ে চলেছে যুগান্তর । আমরা নির্যাতিত মানুষের কথা তুলে ধরি, আমরা দুর্নীতির বিরুদ্বে সর্বদা সোচ্চার।

অনুষ্ঠানে ৫ জন বীর মুক্তিযোদ্বাকে  সম্মাননা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয় । এরা হলেন,

বীর মুক্তিযোদ্বা অ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেন,

আলহাজ্জ আবুল বাসার,

ড. মজিবুর রহমান,

মো. মহিউদ্দিন বাবুল মুন্সি,

মো. দিদার হোসেন।

এ ছাড়া ১১ জন বিশিষ্ট জনকে গুনীজন সম্মাননা স্মারক প্রদান করা হয় । এরা হলেন, 
সফল উপজেলা চেয়ারম্যান - আলহাজ্জ ওসমান গনি তালুকদার,
ক্রীড়া সংগঠক - আব্দুর রশিদ শিকদার, সমাসসেবায় বি.এম শোয়েব,
চিকিৎসা সেবায় - অধ্যাপক ডা: আবু ইউসুফ ফকির,
শিক্ষকতায় - মো. মনির হোসেন মোড়ল,
সাহিত্য ও সংস্কৃতিতে - খান নজরুল ইসলাম হান্নান কৃষিতে - মো. খলিলুর রহমান, 
যুব উদ্যেগক্তা - মো. মতুর্জা খান, 
সৃজনশীলতা ও দক্ষ সংগঠক - এইচ.এম আজিজুর রহমান,
নারী উদ্যেক্তা -  সাহারা খানম ডিজার,
স্বাস্থ্য সেবায় - মো. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে  এবার ২০২২ সালে লৌহজং উপজেলায় জিপি-এ ৫ প্রাপ্ত ৮৪ জন কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয় । এর মধ্যে 
লৌহজং মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, লৌহজং বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৮জন, হলদিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ১৬ জন, ব্রাহ্মণ গাও উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন, কাজির পাগলা উচ্চ বিদ্যালয় থেকে ১১ জন, মেদিনী মন্ডল আনোয়ার চৌধূরী উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন, নওপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ৭ জন, পয়সা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, কলমা লক্ষীকান্ত উচ্চ বিদ্যালয় থেকে ১১ জন, হাড়িদিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১ জন ও খিদির পাড়া উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন শিক্ষার্থীকে এই সম্মাননা প্রদান করা হয়। 

আলোচনা শেষে বিশিষ্ঠ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত