লৌহজংয়ে বাড়ির সীমানা নিয়ে বিরোধে দুই ভাইকে কুপিয়ে জখম, একজন কোমায়

  লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা 

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ১০:৫৩ |  আপডেট  : ১১ মে ২০২৪, ২১:৩৭

লৌহজংয়ে বাড়ির সীমানা কেন্দ্র করে দুই ভাইকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। গুরুতর আহত একজন কোমায় রয়েছেন। আর এ হামলার ঘটনা ঘটেছে লৌহজং উপজেলার গাওদিয়া গ্রামে। গত ২২ জুলাই ঈদুল আজহার পরদিন প্রতিবেশী আবুল মোল্লা তার সন্তানের নিয়ে মৃত ফালান খানের ছেলে ফারুক খান (৪২) ও লতিফ খানের (৬৫) উপর শাবল ও কোরবানির চাপাতি দিয়ে আঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে ফারুককে কোমায় রাখা হয় এবং লতিফ খানের (৬৫) মাথায় ১৯টি সেলাই দেওয়ার পর লৌহজং  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ফারুক খানের অবস্থা আশঙ্কা জনক বলে দাবি স্বজনদের। ফারুক খান ও লতিফ খান পেশায় দুজনেই দিনমজুর। 

হামলার ঘটনায় আহতদের চাচাতো ভাই মো. অহিদুল খান বাদী হয়ে লৌহজং থানায় আবুল মোল্লাসহ ৯ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পর থেকে হামলাকারীরা পলাতক রয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গাওদিয়া গ্রামের ফারুক খান ও লতিফ খানদের সাথে আবুল মোল্লার সাথে জমি নিয়ে বিরোধ দীর্ঘ দিনের। বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে মামলা দায়ের করে ১৯৯৫ সাল নিজেদের পক্ষে রায় পান ফারুক ও লতিফ খান। কিন্তু আদালতের রায় অমান্য করে আবুল মোল্লা জমি দখল করে জায়গা ভাড়া দেন। 

স্থানীয় বাসিন্দা খোকন ঢালী, সাবেক ইউপি সদস্য সিরাজ ও জয়নাল জানান, আবুল মোল্লা  অত্যন্ত দুষ্টু প্রকৃতির লোক। বিচারে বসার কথা বললেও সে বসতো না। তাছাড়া দাবি করা জমির কোনো দলিলপত্র দেখাতে পারেনি আবুল। গ্রামে নানা বিষয়ে নানাজনের সাথে ঝামেলা পাকাতে ওস্তাদ আবুল। এইজন্য এলাকায় তিনি গিরিঙ্গি আবুল নামে পরিচিত। 

হামলার বিষয়ে মোবাইল ফোনে আবুল মোল্লা বলেন, আমি ও আমার সন্তানেরা কাউকে মারিনি। ওই জমি আমাদের। আমি কারও জমি দখল করিনি। 

মামলার তদন্তকারী কর্মকর্তা লৌহজং থানার উপপরিদর্শক তাহের মিয়া জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চলছে। আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত