লৌহজংয়ে জমতে শুরু করেছে ঐতিহ্যবাহী পশুর হাট

  লৌহজং প্রতিনিধিঃ

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১৭:২১ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৫

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে লৌহজংয়ে র্এতিহ্যবাহি বৃহৎ পশুর হাট ঘোড়াদৌড় বাজার সংলগ্ন লৌহজং সরকারী বিশ^বিদ্যালয় কলেজ মাঠে পশুর হাটটি জমতে শুরু করেছে। রোববার থেকে ঈদের দিন সকাল পর্যন্ত এই হাটে পশু ক্রয় বিক্রয় চলবে একটানা। এবারের হাটটি ১৪ লাখ ১৬ হাজার  টাকা এবং সরকারী ভ্যাট সহ ১৭ লাখ ৩০ হাজার টাকা হাট ডেকে  সর্বোচ্চ দরদাতা হিসেবে সাবেক ছাএনেতা ও লৌহজং উপজেলা আওয়ামীযুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম মাদবর ইজারা নেন।

হাট পরিচালনা কমিটিতে রাখা হয়েছে সাবেক মো. বিদ্যুৎ আলম মোড়ল, মো. জামাল হোসেন শেখ ও সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন সাবেক ছাএ নেতা মো. সালাউদ্দিন মাদবর। পদ্মা নদীর সংলগ্ন হওয়ায় দক্ষিন বঙ্গ থেকে বহু পশু এই হাটে উঠানো হয়। ইজারাদার মো. শফিকুল ।

সিলাম মাদবর জানান, পাইকারদের জন্য হাটে সব রকম সুযোগ সুবিদা রাখা হয়েছে। থাকা, খাওয়া, ব্যাংকিং ব্যবস্থা, হাটে সামাজিক দুরুত্ব সহ মাস্ক পরিধান এবং হ্যান্ডস স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে ক্রেতা ও বিক্রেতাদের জন্য। সার্বক্ষনিক জেনারেটর ও নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে  এই হাটে।  রোববার হাটে সেরা গরু আলীবাবা কে আনা হলে লোজন ভীড় জমায় তাকে দেখতে।  

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত