লঞ্চে দাঁড়ানোর মতো জায়গা নেই অথচ ২৫০ টাকার ভাড়া ৪০০ টাকা!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ আগস্ট ২০২১, ১৩:০৯ |  আপডেট  : ১১ মে ২০২৪, ০৩:৫৯

আজ থেকে খুলেছে শিল্প-কারখানা। কাজে যোগ দিয়েছেন বেশিরভাগ শ্রমিক। কঠোর বিধিনিষেধ চললেও, সড়কে বেড়েছে গাড়ির চাপ। ঢাকায় ফেরা মানুষের ভিড় রয়েছে, রাজবাড়ীর দৌলতদিয়া, মাদারীপুরের বাংলাবাজার ও ভোলার ইলিশা ঘাটে।

শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ রোববার (০১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে লঞ্চ চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর ফলে ভোলার লঞ্চঘাটগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। লঞ্চে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বলেও অভিযোগ করছেন যাত্রীরা। 

রোববার (০১ আগস্ট) সকাল থেকে ভোলার ইলিশা লঞ্চঘাট, ভোলা নদীবন্দর (খেয়া ঘাট) এবং চরফ্যাশনের ঘোষেরহাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে পাঁচটি লঞ্চ। এ ছাড়া ভোলার ইলিশা লঞ্চঘাট থেকে লক্ষ্মীপুরের মজু চৌধুরী ঘাটের উদ্দেশে দুটি সিট্রাক ও দুটি লঞ্চ ছেড়ে গেছে।

অতিরিক্ত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই এসব লঞ্চ গন্তব্য ছেড়ে যাচ্ছে। একদিকে করোনা সংক্রমণের ঝুঁকি অন্যদিকে বাড়তি ভাড়ায় চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে যাত্রীদের। তবে স্বাস্থ্যবিধি মানাতে বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশ, জেলা পুলিশ ও কোস্টগার্ডকে প্রচারণা চালাতে দেখা গেছে। 

যাত্রিরা বলছেন, লঞ্চে দাঁড়ানোর মতো জায়গা নেই। অথচ লঞ্চ কর্তৃপক্ষ ২৫০ টাকার ভাড়া ৪০০ টাকা নিচ্ছে। গরিব মারা ব্যবসা শুরু করছে লঞ্চ কর্তৃপক্ষ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত