লকডাউনে লৌহজংয়ে গোয়ালীমান্দ্রা হাটে মানুষের ঢল

  লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি: 

প্রকাশ: ৬ জুলাই ২০২১, ১৬:৪৭ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৩

সারা দেশে  ষষ্ঠ দিনের মত কঠোর  লক ডাউনকে  ওপেক্ষা করে মানুষের যেন ঢল নেমেছে মুন্সিগঞ্জের লৌহজংয়ে হলদিয়া ইউনিয়নের গোয়ালী মান্দ্রা হাটে। সাপ্তাহে একদিন হাট বসে  মঙ্গলবার  এই গোয়ালী মান্দ্রায় সেখানে চারটি উপজেলার কয়েক হাজার ক্রেতা বিক্রেতা ভীড় জমায় এই হাটে । এই হাটে নানা পন্যের সাথে ছাগলের হাট ও বসে, তার পাশাপাশি হাসঁ, মুরগী, কবুতর সহ কাঠঁ ও বাশেঁর জন্য এই হাট অনেকটা প্রশিদ্ব। যার কারনে এসব জিনিসের জন্য দুরদুরান্ত থেকে অনেকেই ছুটে আসে এই হাটে । যেখানে কঠোর লক ডাউন সারা দেশে চলছে ঠিক সেই মুহুত্বে এই হাটে মানা হচ্ছেনা কোন রকম  স্বাস্থ্য বিধি, অনেকের মুখে মাক্স পর্যন্ত লক্ষ্য করা যায়নি। 

সামাজিক দুরুত্ব আর স্বাস্থ্য বিধির কথা বলা হলেও এই হাটের চিএ ছিলো ভিন্ন। পুলিশ প্রশাসনের সামনেই এসবের কোন রকম তোয়াক্কা না করে হাট ইজারাদার রিতীমত পাহারা বসিয়ে হাটের কার্যক্রম পরিচালনার করেছেন বলে অভিযোগ উঠেছে। যেখানে করোনার হট স্পট হিসেবে লৌহজংকে ধরা হচ্ছে সেখানে এসব জনসমাগম বহুল হাট গুলো মানুষে সয়লাব হয়ে যাওয়া অনেকটা বিপদের অশংকা। মঙ্গলবার লৌহজং সদর হাসপাতালের তর্থ্য মোতাবেক ২৫ জনকে করোনা টেস্ট করা হয়েছে এরমধ্যে ৬ জন পজেটিভ আর বাকি ১৯ জনের সোয়াব ঢাকায় পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। 

ঠিক এই সময়ে গোয়ালী মান্দ্রার হাটটি কেন বন্ধ করা যাবেনা এই প্রসঙ্গে কথা হয় উপজেলা নির্বাহী অফিসার মো. হামায়ায়ুন কবীরের সাথে তিনি জানান, হাট বন্ধের ব্যাপারে কোন নির্দেশনা পাইনি। তবুও আমি ইজাদারের সাথে কথা বলে বিষয়টি যেনে নিচ্ছি। তবে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য উপজেলার সর্বএ মাইকিং করা হচ্ছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত