রমনা জোনের নতুন এডিসি শাহ আলম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৮ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৫:২৪

ঢাকা মেট্রোপলিটন পুলিশ রমনা বিভাগের রমনা জোনে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন শাহ আলম মো. আখতারুল ইসলাম।

সোমবার (১১ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সই করা এক কার্যালয় আদেশে এ তথ্য জানা গেছে।

রমনা জোনে নতুন দায়িত্ব পাওয়া অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শাহ আলম মো. আখতারুল ইসলাম এর আগে মতিঝিল গোয়েন্দা বিভাগের খিলগাঁও জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কর্মীকে নির্যাতনের ঘটনায় অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে, রমনা জোন থেকে প্রত্যাহার করে পিওএম উত্তরে বদলি করা হয় তাকে। এছাড়া পুলিশ সদর দফতর হারুন অর রশিদকে এপিবিএনএ বদলির আদেশ দেয়।

শাহবাগ থানায় নির্যাতনের ঘটনা তদন্তে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি ঘটনা অনুসন্ধানে কাজ করছে বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান উপ-পুলিশ কমিশনার অপারেশনস আবু ইউসুফ।

এছাড়া, ডিএমপির যুগ্ম কমিশনার অপারেশনস বিপ্লব কুমার সরকার বলেছেন, সরকারি দায়িত্ব বিধি মতো কাজ করেননি এডিসি হারুন। তাকে প্রত্যাহার করা শাস্তির প্রথম ধাপ। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে এ ঘটনার পেছনে যাদের নাম আসবে তাদেরকেই শাস্তির আওতায় নিয়ে আসা হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত