যুবদলের সভাপতি টুকুসহ ২০ জনের কারাদণ্ড

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৬ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২০:০৪

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। ফাইল ছবি

২০১৭ সালে রাজধানীর শাহজাহানপুর থানায় দায়ের করা নাশকতার মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ২০ জনকে তিন বছর করে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে ৪৪ জন খালাস পেয়েছেন।  

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডপ্রাপ্ত অন্যান্য উল্লেখযোগ্য আসামি হলেন—  স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ভাসানী চাকলাদার,  মহসীন, হানিফ হোসেন বাবু, বেলাল উদ্দিন, রফিকুল ইসলাম মজনু, মো. তারিকুল ইসলাম জিকির, বাতেন, কাজী মো. জামাল, ইমরান খান ইমন, সোহাগ ভূঁইয়া,  সালাম খান, আরিফুর রহমান সুজন, শেখ শহিদুল্লাহ টিপু, জাহাঙ্গীর হোসেন, আব্দুল্লাহ জামাল চৌধুরী আদিত্যসহ প্রমুখ।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে ৪৪ জনকে খালাসের আদেশ দেন আদালত।

রায়ে আসামিদের দণ্ডবিধির ১৪৮ ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দণ্ডবিধির ৪২৭ ধারায় একবছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে দুই ধারার সাজা একসঙ্গে চলবে বলে আসামিদের ২ বছর করে সাজা ভোগ করলে চলবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত।

জানা যায়, ২০১৭ সালের অক্টোবর মাসে রাজধানীর শাহজাহানপুর এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। পরবর্তীকালে পুলিশ তদন্ত করে ৬৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত