মেসি-এমবাপ্পেদের বিদায় দিয়ে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ মার্চ ২০২৩, ১৪:০০ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০২:২২

গত মৌসুমের পর এবার প্রত্যাশাটা আরও বেশি ছিল পিএসজির। প্রাণভোমরা লিওনেল মেসি যে কাতার বিশ্বকাপ জিতেছেন। কিন্তু চ্যাম্পিয়নস লিগটা তাদের কাছে হতাশার নাম হয়ে থাকলো এবারও! শেষ ষোলোর দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখ ২-০ গোলে জিতে বিদায় দিয়েছে তাদের। দুই লেগ মিলে জার্মান জায়ান্টরা ৩-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

প্রথম লেগে ১-০ তে পরাজয়ের পাশাপাশি এই ম্যাচে নেইমার ছিলেন না। ম্যাচের শুরুর ৪৫ মিনিট দুই দলেরই সমান সুযোগ ছিল। ৩০ মিনিটের মধ্যে লক্ষ্যের কাছাকাছি মেসির দুটি শট ব্লকড হয়েছে। তার কিছু পর জামাল মুসিয়ালার শট রুখে দিয়েছেন জিয়াইনলুইজি দোন্নারুম্মা। 

ভাগ্য ভালো যে বায়ার্ন বিরতির আগ মুহূর্তে অল্পের জন্য রক্ষা পেয়েছে। বায়ার্ন গোলকিপার ইয়ান সোমারের ভুলে বল পেয়ে গিয়েছিলেন ভিতিনিয়া। অরক্ষিত জালে ভিতিনিয়ার শট গোললাইন অতিক্রম করতে পারতো যদি না তার আগেই সেটি ক্লিয়ার করতেন মাথিয়াস ডি লিখট। 

বিরতির পর বায়ার্ন গোল পেয়েই গিয়েছিল। কিন্তু চুপো মোটিংয়ের শট বাতিল হয়েছে অফসাইডে। ঘণ্টা খানেকের মাথায় অবশ্য আর কোনও ভুল হয়নি। চুপো মোটিং জালে বল জড়িয়ে স্কোর ১-০ করেছেন। দ্বিতীয়ার্ধে দারুণ কিছু সেভ করে ক্লিন শিট ধরে রাখেন সোমার। যার একটি ছিল রামোসের, অপরটি কিলিয়ান এমবাপ্পের।

ম্যাচের ভাগ্য যখন প্রায় নির্ধারিত ৮৯ মিনিটে কফিনের শেষ পেরেকটি ঠুকেছেন বদলি হয়ে নামা জনাব্রি। প্রতি আক্রমণে কানসেলোর কাছ থেকে থ্রু বল পেয়ে জাল কাঁপিয়েছেন তিনি।

বিগত ৭ আসরের মধ্যে ৫বার-ই চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছে পিএসজি। বায়ার্ন অবশ্য ঘরের মাঠে অপরাজেয় থাকলো ২৪ ম্যাচ। আর শেষ ১২ বারের মধ্যে ১১ বারই জার্মান জায়ান্টরা কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত