মুন্সিগঞ্জ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে ৫০০ মুরগির বাচ্চা পিষে মারার অভিযোগ

  লতা মন্ডল

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১৫:৫৪ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৭:২১

মুন্সিগঞ্জ সিরাজদিখানে পূর্ব শত্রুতার জেরে একটি পোলট্রি ফার্মে হামলা চালিয়ে ৫০০ মুরগির বাচ্চাকে পিষে মারার অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে উপজেলা বয়রাগাদী ইউনিয়নের দক্ষিন বাহেরঘাটা গ্রামে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন রাহাত পোলট্রি ফার্মের মালিক মোঃ রফিকুল ইসলাম বেপারী। আজ রোববার দুপুরে তিনি বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও বাদীর সূত্রে জানা গেছে, উপজেলার বয়রাগাদী ইউনিয়নের দক্ষিন বাহেরঘাটা গ্রামের মোঃ রফিকুল ইসলাম রফিক ২৯ বছর যাবৎ একটি পোলট্রি ফার্ম পরিচালনা করে আসছেন। কিছুদিন ধরে ওই এলাকার কতিপয় লোকজন মোঃ রফিকের সাথে জমিসংক্রান্ত বিষয় নিয়ে শত্রুতা করছিল এবং নানান অশালীন কুরুচিপূর্ণ কথাবার্তা বলছিল। এমনকি রফিকুল ইসলাম বেপারীকে ভয়ভীতি ও ক্ষয়ক্ষতির হুমকি দেয়। গত শনিবার রাতে বাড়িতে কম লোকজন থাকায় অজ্ঞাত লোকজন বাড়িতে প্রবেশ করে পোলট্রি ফার্মে হামলা চালায়। তারা পোলট্রি ফার্মে থাকা ৬ হাজার মুরগীর মধ্যে ৪৯৫টি মুরগির বাচ্চা পায়ে পিষ্ট করে এবং চাপ দিয়ে মেরে ফেলে। বয়রাগাদী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হান্নান মোল্লা জানান, মানুষের সঙ্গে শত্রুতা করে ফার্মের মুরগির বাচ্চা মেরে ফেলাটা দুঃখজনক। শত্রুতা করে রফিকের লাখ টাকার ক্ষতি করেছে। অভিযোগকারী মোঃ রফিকুল ইসলাম বলেন, আমি বহুচেস্টা করে বাড়িতে একটি পোলট্রি ফার্ম গড়ে তুলি । শত্রুতা করে অজ্ঞাত লোকজন দিয়ে আমারার ফার্মের ৪৯৫টি কক মুরগী রাতে মেলে ফেলে মৃত মুরগী বাড়ির বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে রেখে গেছে। আমি প্রশাসনের কাছে বিচার চাই ।

সিরাজদিখান থানার ওসি এ কে এম মিজানুল হক জানান, মুরগির ফার্মের হামলার ঘটনায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত