মুক্তি পেলো 'যুদ্ধজয়ের কিশোর নায়ক'

  স্টাফ রিপোর্টার 

প্রকাশ: ২৫ আগস্ট ২০২২, ০৯:২৯ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৭:০৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুদানে সাহিত্যিক পাশা মোস্তফা কামালের কাহিনী অবলম্বনে লেখক শায়লা রহমান তিথির পরিচালনায় মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’ মুক্তি পেয়েছে। 

গতকাল (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তথ্য ও সম্প্রচার সচিব মোঃ মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  চলচ্চিত্রটির প্রিমিয়ার শো উদ্বোধন করেন।

ছবির প্রথম শো শেষ হলে ছবিটির উপর বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার সচিব মোঃ মকবুল হোসেন,  বিশিষ্ট রাজনীতিবিদ এবং প্রাবন্ধিক ড.নূহ- উল-আলম লেনিন, "সূর্যদীঘল বাড়ি" চলচ্চিত্রটির পরিচালক জনাব মসিহউদ্দীন  শাকের, বিশিষ্টি ক্রীড়াবিদ ও লেখক মো. আনিসুর রহমান, অবারিত বাংলার সাধারণ সম্পাদক  ও গ্রামনগর বার্তার প্রকাশক  খান নজরুল ইসলাম হান্নান, জনপ্রিয় অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা, বিশিষ্ট কণ্ঠশিল্পী মধুমিতা মৌ এবং চলচ্চিত্রটির পরিচালক এবং প্রযোজক শায়লা রহমান তিথি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চলচ্চিত্র পরিচালক প্রদীপ ঘোষ এবং চলচ্চিত্রটির কাহিনিকার পাশা মোস্তফা কামাল।

সচিব মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্রের জন্য নির্মাতাদের অভিনন্দন জানান এবং বলেন, এ ধরনের উদ্যোগ দেশের মানুষের কাছে আমাদের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক তুলে ধরবে।

২০২০-২১ অর্থবছরের অনুদানের এ চলচ্চিত্রটি মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে এক গ্রাম্য কিশোরের সাহসিকতার কাহিনি নিয়ে নির্মিত হয়েছে। গোলাম ফরিদা ছন্দা, মুজাহিদ বিল্লাহ ফারুকী প্রমুখ অভিনীত চলচ্চিত্রটিতে পরামর্শক হিসেবে ছিলেন  'সূর্যদীঘল বাড়ি' সিনেমার পরিচালক মসিহউদ্দিন শাকের, সংগীত পরিচালনা করেন বাপ্পা মজুমদার, চিত্রনাট্যকার মুজিবুল হক, শিল্প নির্দেশনায় আনোয়ার সেলিম, সম্পাদনায় ধীমান মিয়াজী, চিত্রগ্রহণে এসএম সুমন আহমেদ, গীতিকার পাশা মোস্তফা কামাল ও ব্রত রায়, কণ্ঠশিল্পী  বাপ্পা মজুমদার ও মধুমিতা মৌ। 

 ২৪-২৫ আগস্ট বিকেল ৫ টা থেকে রাত ৮ টা প্রতিদিন ছবিটির ৩টি প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত