মাদারীপুরে ১১ লাখ টাকার অবৈধ চায়না দুয়ারি জাল ধ্বংস

  শফিক স্বপন মাদারীপুর 

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ১০:২৮ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৪:১৫

রাজৈরে বিল বাঘিয়া ও আমগ্রাম বিলে জাতীয় মৎস্য সপ্তাহের কার্যক্রমের অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০০টি অবৈধ চায়না দুয়ারি জাল ও ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১১ লাখ টাকা। সোমবার (২৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ১ম ধাপে রাজৈর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালিত হয়।

পুনরায় বিকেলে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ও জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা ওই মোবাইল কোর্টে অংশগ্রহণ করেন। দিনব্যাপী মোবাইল কোর্টে জব্দকৃত অবৈধ জালসমূহ সন্ধ্যায় জেলা প্রশাসকের নেতৃত্বে উপস্থিত কয়েক’শ জনসাধারণের সম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

পরে দেশীয় প্রজাতির মাছ রক্ষার্থে উপস্থিত জনসাধারণের সাথে সংক্ষিপ্ত আকারে মতবিনিময় ও সচেতনতা সভা করেন জেলা প্রশাসক ও জেলা মৎস্য কর্মকর্তা। 

সভায় জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, দেশের মৎস্য সম্পদ রক্ষার্থে প্রয়োজনে প্রশাসন আরো কঠিন পদক্ষেপ গ্রহণ করবে। তিনি মৎস্য আইন মেনে মাছ ধরতে সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সকল উপজেলা নির্বাহী অফিসারদেরকে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নের নির্দেশ প্রদান করা হয়েছে।

দেশীয় মাছ রক্ষার গুরুত্ব তুলে ধরে জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা বলেন, যে কোনো মূল্যে আমাদের দেশীয় মাছ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত