মাদারীপুরে লকডাউনের দ্বিতীয় দিনে বেড়েছে জনসাধারণের চলাচল

  মাদারীপুর প্রতিনিধি:

প্রকাশ: ২ জুলাই ২০২১, ১৭:৫৪ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মাদারীপুরে বেড়েছে জনসাধারণের চলাচল এবং রিক্মা ও ইজিবাইক। জনসাধারণের ভীড় বেশি লক্ষ্য করা গেছে বাজারগুলোতে। গতকালের মতো আজও প্রশাসন রয়েছে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে। আজ সকাল থেকে মাদারীপুরের বিভিন্ন এলাকায় অন্যান্য আইন-শৃক্সখলাবাহিনীর সাথে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। ফার্মেসী ছাড়াও আজ কিছু কিছু দোকান-পাট খোলা রয়েছে। বন্ধ রয়েছে গণপরিবহন। বাংলারবাজার ফেরিঘাটে জরুরী যানবাহন ও পণ্যবাহী ট্রাকছাড়া ছাড়া অন্য যানবাহন কম। নেই যাত্রীদের ভীড়। বন্ধ রয়েছে ল  ও স্পীডবোট। 

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানিয়েছেন, মাদারীপুরে লকডাউন কার্যকর করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনীসহ অন্যান্য আইন-শৃক্সখলাবাহিনী মাঠে কাজ করছেন। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার-প্রচারণা চালানো হয়। 
গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে করোনা ভাইরাস সংক্রমন শনাক্ত হয়েছেন ৮৪ জন। শনাক্তের হার ২০ দশমিক ৪৩ ভাগ। জেলায়  মোট মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১২ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ৫১৬ জন। 

গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে করোনা ভাইরাস সংক্রমন শনাক্ত হয়েছেন ৪২ জন। শনাক্তের হার ৪২ দশমিক ৮৫ ভাগ। জেলায়  মোট মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১৩ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ৫৫৬ জন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত