নন্দীগ্রামে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩৬ জনের বিরুদ্ধে মামলা 

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৫ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০

বগুড়ার নন্দীগ্রামে ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশে ককটেল বিস্ফোরণের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানসহ ১১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার বিকেলে উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া পন্ডিতপুকুর উচ্চ বিদ্যালয় মাঠে ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন। 

ওই সমাবেশ শেষ হওয়ার পরপরই নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে দুই ছাত্রদল নেতা আহত হন। এ ঘটনায় রোরবার রাতে বিএনপি নেতা মাটিহাঁস গ্রামের শফিকুল ইসলাম বাদী হয়ে নন্দীগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় পুলিশ রোববার ঢাকইর গ্রামের আরিফুল ইসলামকে গ্রেপ্তার করেছে। 

উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, আমরা খুব তারাতাড়ি আওয়ামী লীগের এইসব সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবি করছি।

৫ আগস্টের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের নেতারা আত্মগোপনে থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন বলেন, ককটেল বিস্ফোরণ মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত