মাদারীপুরের ৫ যুবকের নিধর দেহ পরে আছে ইটালীতে : দিশেহারা পরিবারগুলো

  এসআর শফিক স্বপন,মাদারীপুর

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩২ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৩:১১

পরিবারের মুখে হাসি ফুটাতে অবৈধভাবে সমুদ্রপথে ইটালী পাড়ি দেয়া মাদারীপুরের ৫ যুবকের নিধর দেহ পরে আছে ইটালীতে। সহায় সম্বল বিক্রি করে ইটালী পাঠানো সন্তানের মৃত্যুর সংবাদে দিশেহারা পরিবারগুলো। সন্তানের লাশ দেখার আকুতি পরিবারগুলোর। 

ইটালী যাবে অর্থ উপার্জন করবে, পরিবারকে একটি স্বচ্ছল জীবন দিবে এই স্বপ্নে বিভোর মাদারীপুরের অনেক যুবক। ইটালী যাওয়ার জন্য পাগল হয়ে যায় তারা। আর এই সুযোগ নেয় স্থানীয় দালাল চক্র। বিভিন্ন প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকার বিনিময় জীবনের ঝুঁকি আছে জেনেও অবৈধভাবে লিভিয়া দিয়ে সমুদ্রপথে এদের ইটালী পাঠানোর ব্যবস্থা করে। এই ফাঁদে পা দিয়ে গত ১৪ ফেব্রুয়ারি মাদারীপুর রাজৈর উপজেলার ৫ যুবক তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌ দুর্ঘটনায় প্রাণ হারায় ৫ যুবক। এক দিকে সন্তান হারানোর বেদনা অন্য দিকে সহায় সম্বল হারিয়ে নিঃস্ব পরিবারগুলো যেন বাকরুদ্ধ। মা ও বোনের  নিহত মামুনের লাশ দেখার আকুতি বলে দেয় কি হারিয়েছে তারা।

নিহত মামুনের মা ও বোন বলেন,দালালদের প্রতারনায় তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে আমার সন্তার ও ভাই নিহত হয়েছে। নিহত সজল বৈরাগীর নিঃস্ব বাবা যেন বাকরুদ্ধ। ছোট বোটে অতিরিক্ত লোক নেয়ায় ইঞ্জিন রুমে যাদের রেখেছে তারাই মারা গেছে দাবি করেছেন মামুনের ভাই। এদিকে অবৈধ পথে বিদেশে না পাঠানোর অনুরোধ নিহতদের স্বজনদের। যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠায় তাদের শাস্তি দাবি করেন তারা।

এ বিষয়ে রাজৈর থানা অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামান হাওলাদার  মোবাইল ফোনে কর করা হলে তিনি কল রিসিভ করেন নি। 
মাদারীপুরের প্রশাসন দ্রুত দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে এমনটাই আশা করে মাদারীপুরবাসী।
 
নিহতদের না ও ঠিকানা

১। সজল বৈরাগী, পিতা : সুনিল বৈরাগী, গ্রাম : সেনদিয়া, ডাকঘর : খালিয়া, উপজেলা : রাজৈর, জেলা : মাদারীপুর।

২। নয়ন বিশ্বাস, পিতা : পরিতোষ বিশ্বাস, গ্রাম : কদমবাড়ি উত্তরপাড়া, ডাকঘর : কদমবাড়ি, উপজেলা : রাজৈর, জেলা : মাদারীপুর।

৩। মামুন শেখ, পিতা : ইউসুফ আলী শেখ, গ্রাম : সরমঙ্গল, ডাকঘর : খালিয়া, উপজেলা : রাজৈর, জেলা : মাদারীপুর।

৪। সজীব কাজী, পিতা : মিজানুর কাজী, গ্রাম : কোদালিয়া বাজিদপুর, ডাকঘর : বাজিদপুর, উপজেলা : রাজৈর, জেলা : মাদারীপুর।

৫। কায়সার, গ্রাম : কেশরদিয়া, ডাকঘর : কবিরাজপুর, উপজেলা : রাজৈর, জেলা : মাদারীপুর।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত