ভুল চিকিৎসায় কিশোরের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৩ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৩

ঢাকার সাভার উপজেলায় একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় তাপস মন্ডল (১৪) নামের এক কিশোরের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাটি ধামাচাপা দিতে তার স্বজনদের টাকা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে হাসপাতালের বিরুদ্ধে।

শনিবার (১০ সেপ্টেম্বর) রাতে সাভার সেন্ট্রাল হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত তাপস গাজীপুরের কালিয়াকৈর থানার কান্দাপারা গ্রামের শশী মন্ডলের ছেলে। সে স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়াশোনা করতো।

স্বজনদের অভিযোগ, শুক্রবার বিকেলে ফুটবল খেলতে গিয়ে হাতের হাড় ভেঙে যায় তাপসের। পরে তাকে নিয়ে স্থানীয় ফার্মেসি ব্যবসায়ী আবুলের কাছে গেলে তিনি সাভারের সেন্ট্রাল হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। তার পরামর্শ অনুযায়ী সাভারের সেন্ট্রাল হাসপাতালে ৩৫ হাজার টাকা চুক্তিতে হাতের অপারেশন করার সিদ্ধান্ত হয়।

শনিবার রাত ১০টার দিকে অপারেশনের জন্য এনেস্থিসিয়া পুশ করলে তাপস অসুস্থ হয়ে পড়েন। সেখানেই মৃত্যু হয় তার।

তাপসের বাবা শশী মন্ডল বলেন, ‘ছেলে আমার কাছে যা চাইতো কষ্ট হলেও দিতাম। কোনো কাজ করতে দিতাম না। বলতাম তুই শুধু পড়াশোনা কর। আমার আদরের ছেলেটাকে ওরা ইনজেকশন দিয়ে মেরে ফেললো। আমি এর উপযুক্ত বিচার চাই।’

তিনি আরও বলেন, ‘ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতালের লোকজন আমাকে টাকা দেয়ার প্রস্তাব দেন। আমি রাজি হইনি। তাদের বিচার দাবি জানাই।’

এ বিষয়ে জানতে চাইলে সাভার সেন্ট্রাল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. অহিদ বলেন, ‘আমি হাসপাতালে ছিলাম না। এ ব্যাপারে কিছুই জানি না। তবে শুনেছি এনেস্থিসিয়া দিয়েছেন ডা. কামরুজ্জামান।’ তবে ডা. কামরুজ্জামানের মোবাইল নম্বরে কল দিলে বন্ধ পাওয়া যায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত