ভিসানীতি নিয়ে অস্বস্তি কাজ করছে কিনা প্রশ্নের জবাব দিয়েছে র‌্যাব 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩ অক্টোবর ২০২৩, ১৫:২৭ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৬:৪০

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি কার্যকরের ঘোষণায় আইনশৃংখলা বাহিনীতে এক ধরনের অস্বস্তি কাজ করছে বলে আলোচনা আছে। র‌্যাব কর্মকর্তারা অস্বস্তিতে আছেন কিনা এমন প্রশ্নের জবাব দিয়েছেন সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

তিনি বলেছেন, র‍্যাব ভিসানীতি নিয়ে ভাবছে না। আমরা সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ গঠনে কাজ করে যাচ্ছি।রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

কমান্ডার মঈন বলেন, যে ভিসানীতির কথা বলা হচ্ছে সেটি ২০২১ সালের ডিসেম্বরে ৭ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। যা চলমান। তাই বিষয়টি (ভিসানীতি) নতুন নয়। আমরা মনে করি র‍্যাব প্রতিষ্ঠার পর থেকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ গঠনে কাজ করছে। আমরা আগের মতোই কাজ করে যাচ্ছি। 

‘ভিসানীতি সুনির্দিষ্ট একটি দেশের বিষয়। তারা (যুক্তরাষ্ট্র) তাদের বিবেচনায় কাজ করছে। আমরা আমাদের দায়িত্ব পালন করছে’-যোগ করেন মঈন।

র‌্যাব মুখপাত্র বলেন, র‍্যাব সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার মতো নতুন একটি জঙ্গি সংগঠনের মূল থেকে ওপরে ফেলার কাজ করেছে র‍্যাব। ভিসানীতি নিয়ে আমরা চিন্তিত নই। আমরা আমাদের কাজটাই করে যাচ্ছি।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত