ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের ঘোষণা বাতিলের দবিতে রংপুরে মানববন্ধন

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুন ২০২১, ১৯:২২ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৯

ব্যাটারি চালিত রিক্স,ভ্যান বন্ধের ঘোষণা বাতিলের দাবিতে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে শ্রমিক কর্মচারী ফেডারেশনের আয়োজনে গত বুধবার মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সুরেশ বাসফোর এর পরিচালনায় উক্ত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন, রংপুর জেলার আহবায়ক শহিদুল ইসলাম সুমন। বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী রংপুর জেলা সমš^য়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, সদস্য আহসানুল আরেফিন তিতু, রি·াচালক সাইফুর ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগরের আহবায়ক সাজু বাসফোর প্রমুখ। বক্তারা বলেন, দেশে যে করোনা মহামারি আকার ধারণ করছে।এই দীর্ঘ সময় ধরে কৃষক, শ্রমিক, ক্ষেতমজুর গরিব দরিদ্র মানুষের জীবন জীবিকা মহা সংকটে আছে। এই শ্রমিক, গরিব মানুষদের বাঁচানোর জন্য সরকার কোন কার্যকরী ভ‚মিকা পালন করছে না। 

বরং এই অর্থনৈতিক সংকটময় সময়ে সরকার একের পর এক জনস্বার্থবিরোধী, পুজিপতি শ্রনীর স্বার্থে কাজ করে যাচ্ছে। একদিকে রাষ্ট্রীয় পাটকল, চিনি বন্ধ করে শ্রমিক মারছে, অন্যদিকে গত কয়েকদিন আগে স্বাষ্ট্রমন্ত্রী ব্যাটারি চালিত রিক্স, ভ্যান বন্ধের ঘোষণা দেন। দেশের ৫০লাখ মানুষ রিক্স, ভ্যান চালিয়ে সংসার চালান। এসব মানুষ সরকারি সহায়তা না পেয়ে নিজের চেষ্টায় এনজিও ঋণে, জমি বিক্রি, জমানো টাকা দিয়ে রিক্স কিনেছেন এবং এটিই তাদের শেষ সম্বল জীবিকা নির্বাহের জন্য। অথচ সরকার তা বিবেচনা না করে, তাদের জন্য অন্য কোন কাজের ব্যবস্থা না করে বন্ধের ঘোষণা দিয়েছে। বক্তারা দাবি জানান যে অবিলম্বে ব্যাটারিচালিত রি·া, ভ্যান বন্ধের ঘোষণা প্রত্যাহার করতে হবে এবং করোনা সংকটে কৃষক, শ্রমিকদের জীবন-জীবিকা রক্ষার্থে করোনাকালে কাজ হারানো ও সকল বেকার শ্রমিকদের কর্মসংস্থানের জন্য বাজেটে বিশেষ বরাদ্দ দিতে হবে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত