বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রোত, ফেরি চলাচল বন্ধ 

  শফিক স্বপন, মাদারীপুর:

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ১৫:২৪ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ২৩:৪৭

বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রেতের কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে রুটে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষ। এদিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ভিড়  ও ব্যক্তিগত গাড়ির চাপ রয়েছে। বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় ৫শতাধিক পন্যবাহী ট্রাক আটকে আছে । 

বাংলাবাজার ফেরিঘাট সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল থেকে ৬টি ফেরি চলাচল করলেও বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রতের  কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে ঘাট এলাকায় ঢাকাগামী যাত্রীদের চাপও রয়েছে। বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে ঘাট এলাকায় যাত্রীরাও বিপাকে পড়েছে। ঘাটের টার্মিনালেও প্রায় ৫শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। বৃষ্টিতে ভিজেই পদ্মা পারাপারের জন্য অপেক্ষা করছেন ঢাকামুখী যাত্রীরা। এসব যাত্রী মোটরসাইকেল, ইজিবাইক, মাহিন্দ্র বা অটোরিকশায় করে ঘাটে আসছেন কোনো প্রকার বাধা ছাড়াই।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন মিয়া জানান, জরুরী পরিবহন পারাপারের জন্য ৬টি ফেরি চালু ছিল। তবে বৈরি আবহাওয়া, পদ্মায় তীব্র স্রোত ও ঢেউয়ের কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত