বিশ্বনেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরব উপস্থিতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৩ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৬:২৩

ভারতে জি-২০ সম্মেলন ঘিরে ভারতে আগত বিশ্বনেতাদের সম্মানে দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আমন্ত্রণে নয়াদিল্লির ‘ভারত মণ্ডপমে’ আয়োজিত নৈশভোজ অনুষ্ঠানে একে-অপরের সঙ্গে কুশল বিনিময় করেছেন বিশ্বনেতারা।

এর মধ্যে সবার নজর কাড়েল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হালকা গোলাপি ঢাকাই মসলিন পড়ে নৈশভোজ অনুষ্ঠানে হাজির হন। আর সাদা পাঞ্জাবি-কুর্তা, কালো জ্যাকেটে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী মোদি।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের বর্ণনামতে, অলংকার বলতে মুক্তো বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় পছন্দের। বেশিরভাগ সময়েই মুক্তোর হার পরেন বাংলাদেশেরতিনি। জি-২০ সম্মেলনের নৈশভোজেও তাকে দেখা গেল স্নিগ্ধ সাজে। মাখন-বেগুনি শেডেড ঢাকাইয়ের সঙ্গে দু লহরি মুক্তোর মালা ফের নজর কাড়ে।

পরে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেন। শেখ হাসিনা সোফায় বসে অন্য রাষ্ট্রনেতাদের সঙ্গে আলাপকালে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক হাঁটু গেড়ে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কুশল বিনিময় করেন।

অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ইটালির প্রেসিডেন্ট জর্জিয়া মেলানি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরোজ আধানম ঘেব্রিয়েসুস, বিশ্ব ব্যাংকের চেয়ারম্যান অজয় বাঙ্গা, ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট উরুসুলা ভন ডার লিয়েন প্রমুখের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত