বায়ার্নের পাঁচ মিনিটের ঝড়ে এলোমেলো বার্সেলোনা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:০১ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০৮:১০

বার্সা-বায়ার্ন ম্যাচের কথা উঠলেই এখন সেই ৮-২ ট্রাজেডির কথা সামনে চলে আসে। ২০২০ চ্যাম্পিয়নস লিগের ওই দুঃসহ স্মৃতি ভোলার সুযোগ এবারের আসরে গ্রুপ পর্বেই পেয়েছে কাতালান জায়ান্টরা। তাছাড়া বাভারিয়ানদের সবচেয়ে বড় অস্ত্র রবার্ট লেভানদোভস্কি দল বদল করে এখন ক্যাম্প ন্যুয়ে।  

মাঠের বাইরের পরিবর্তনের প্রভাব মাঠের খেলায়ও দেখা গেল। এবার জোর লড়াই করল বার্সা। কিন্তু ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় আজ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সাকে শেষ পর্যন্ত ২-০ গোলে হারিয়ে দিল জার্মান জায়ান্টরা। যদিও বার্সা প্রথমার্ধে বেশ কয়েকবার দারুণ আক্রমণে বায়ার্নকে ভয় পাইয়ে দিয়েছিল। শুধু গোলটাই পায়নি তারা।

প্রথমার্ধে দুই দলই দারুণ কিছু আক্রমণ শানায়। গোল ছাড়া আসলে সম্ভাব্য সবরকম নাটকীয়তার দেখা মেলে। এ অর্ধে বায়ার্নের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার দারুণ দুটি সেভ করেন। বার্সার আক্রমণভাগের দুই প্রধান তারকা পেদ্রি ও রবার্ট লেভানদোভস্কির দুর্দান্ত প্রচেষ্টা প্রতিহত করেন তিনি।

দ্বিতীয়ার্ধে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় বার্সা। ৫০তম মিনিটে জশুয়া কিমিচের কর্নার কিকে বল পোস্টের সামনে পড়লে তা ঠেকাতে গিয়ে মিস করে বসেন রাফিনহা। সেখানে সুযোগের অপেক্ষায় থাকা লুকাস হার্নান্দেস দারুণ শটে জাল খুঁজে নেন।

৫৪তম মিনিটে ব্যবধান বাড়ে লেরয় সানের গোলে। এবার বার্সার রক্ষণে ঢুকে সানের দিকে বল বাড়িয়ে দেন মুসিয়ালা । বায়ার্নের মিডফিল্ডার সোজা বল নিয়ে পোস্টের দিকে এগিয়ে যান এবং একদম সামনে থেকে শট নেন। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান বলে হাত ছোঁয়ানোর চেষ্টা করলে বলের গতি কিছুটা কমে যায়। কুন্দে দৌড়ে যান বল ঠেকাতে। কিন্তু তার আগেই লাইন পেরিয়ে যায়। বাকি সময় বলার মতো আর আক্রমণ শানাতে পারেনি কোনো দলই।

২ ম্যাচে ২ জয় নিয়ে গ্রুপ 'সি'-এর শীর্ষে বায়ার্ন। সমান ম্যাচে ১ জয় নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। একই রাতে ভিক্টোরিয়া প্লাজেনকে হারিয়ে দেওয়া ইন্টার মিলান আছে পয়েন্ট তালিকার তিনে। ইতালিয়ান জায়ান্টরাও ২ ম্যাচের একটিতে জয় পেয়েছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত