বাগেরহাটে ব্যবসায়ীর উপর হামলা ও মিথ্যা মামলার অভিযোগ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ১১:৩০ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ১৮:৩১

বাগেরহাটে পূর্ব শত্রুতার জের ধরে মোঃ আনোয়ার হোসেন (৫০) নামের এক ক্ষুদ্র ব্যবসায়ীকে একের পর এক হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এমনকি ওই ব্যবসায়ীকে বাড়ি ছাড়া করা এবং মেরে ফেলারও হুমকি দিয়েছেন প্রতিপক্ষরা। রবিবার (১২ মার্চ) বিকেলে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বাগেরহাট সদর উপজেলার রনবিজয়পুর গ্রামের ব্যবসায়ী মোঃ আনোয়ার হোসেন।

তিনি বলেন, ২০১২ সালে রনবিজয়পুর এলাকার আবু তৈয়ব আজিজুর রহমানের কাছ থেকে ১৩৭ নং রনবিজয় মৌজায় ১৩ শতক, ও তার দুই বোন মেহেরুননেছা বেগম ও নিলুফার রহমানের কাছ থেকে ২৬ শতক এবং ভাই শাহাদাতুর রহমানের কাছ থেকে আরও ২৬ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছি। কিন্তু জমি দাতা আবু তৈয়ব আজিজুর রহমান মারা যাওয়ার পরে তার দুই মেয়ে সাদিয়া আফরিন উর্মি ও নাদিরা শারমিন আমার ক্রয়কৃত জমি দাবি করেন এবং তাদের বাবার দেওয়া দলিল অস্বীকার করেন। জমি থেকে উচ্ছেদ করতে নানাভাবে হয়রানি শুরু করেন। এর অংশহিসেবে চিহ্নিত সন্ত্রাসী শেখ মোহাম্মাদ আলী, ইউনুস মোল্লা ও শাহাদাত মীরকে দিয়ে বিভিন্ন সময় আমার ও আমার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দিয়েছেন। আমাদের উপরকয়েকবার হামলাও করেছে তারা। আমার ক্রয়কৃত জমিতে থাকা একটি কাঠের ঘর তালাবদ্ধ করে তাদের দাবি করে আসছে। সর্বশেষ শনিবার সকালে মোংলার উদ্দেশ্যে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা শেখ মোহাম্মাদ আলী, ইউনুস মোল্লা ও ইউনুস মোল্লার ছেলে তানভীর আহমেদ আমার উপর অতর্কিত হামলা করেন। ইউনুস মোল্লা আমার হাত কামড়ে ধরে গুরুত্বর আহত করেন। পরে বাগেরহাট জেলা হাসপাতালে আমি চিকিৎসা গ্রহন করি এবং থানায় অভিযোগ দায়ের করি। পরে রবিবার সকালে আমার মালিকানাধীন জমির মধ্যে থাকা তাদের দাবিকৃত তালাবদ্ধ একটি পরিত্যক্ত কাঠের কক্ষের মধ্যে খাটের উপর আগুন ধরিয়ে দেয়। পরে ওই ঘরে আমি অগ্নিসংযোগ করেছি বলে অভিযোগ করে। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। আমাকে হয়রানি করার জন্য এই অভিযোগ তুলেছে।

তিনি আরও বলেন, লোকমুখে শুনেছি ইউনুস মোল্লাকে নিজেরা হত্যা করে আমার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করারও পরিকল্পনা করছেন তারা। অন্যদিকে দরিতালুক এলাকার চিহ্নিত সন্ত্রাসী শেখ মোহাম্মাদ আলীকে দিয়ে আদালতে আমার বিরুদ্ধে পৃথক দুটি মিথ্যা মামলা দায়ের করিয়েছেন। শুধু মামলা দিয়েই ক্ষ্যান্ত হননি তারা, সাদিয়া আফরিন ও নাদিরা সুলতানা ভাড়াটিয়ে লোকদিয়ে কয়েকবা আমার বাড়িতে হামলা করিয়েছে। বাগেরহাট মডেল থানা পুলিশ বিষয়টি অবহিত রয়েছে। শেখ মোহাম্মাদ আলী, ইউনুস মোল্লা, শাহাদাত মীর আমাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখায়। এমনকি পথে ঘাটে মেরে ফেলার হুমকিও দিয়েছে। এ অবস্থায় আমি পরিবারের সদস্যদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। ক্রয়কৃত জমি শান্তিপূর্ণভাবে বসবাস করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত