বাগেরহাটে পুষ্টি মেলা

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ১৮:৩৫ |  আপডেট  : ১ মে ২০২৪, ০১:৪০

বাগেরহাটের কচুয়ায় ব্যতিক্রমধর্মী পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী কচুয়া উপজেলার বারুইখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এই পুষ্টি মেলার উদ্বোধন করেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল । কচুয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদীউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা কেএম শাহাবুদ্দিন, কচুয়া উপজেলার জেজেএস এর উপজেলা সমন্বয়কারী মাহফুজা আকতার মনিয়াসহ আরও অনেকে।  

বক্তারা বলেন, মানব দেহের জন্য পুষ্টি একটি অপরিহার্য বিষয়। পুষ্টি ছাড়া কোন মানুষ স্বাভাবিক ভাবে বাঁচতে পারেনা। কর্মক্ষম থাকতে এবং শিশুর স্বাভাবিক বৃদ্ধির জন্য পুষ্টি অত্যান্ত গুরুত্বপূর্ন। উপস্থিত সকলকে তিনি পুষ্টি বিষয়ে সচেতন হয়ে তা নিজ  জীবনে প্রতি পালন করার আহবান জানান অতিথিবৃন্দ।

ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগীতায় উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে ‘পুষ্টি উন্নয়নে অংশ গ্রহণ মূলক সমন্বিত প্রকল্প’ (ক্রেইন) এর আওতায় এই পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। মেলায় উপজেলা প্রশাসনের কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন বেরসকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিগত পর্যায়ের ৮টি প্রতিষ্ঠান স্টল পরিচালনা করে। অতিথিবৃন্দ স্টল পরিদর্শন ও সেরাদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মেলায় বিভিন্ন সরকারী ও বেসরকারী কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সমন্বয়ে গঠিত কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলায় (মোল্লাহাট, কচুয়া, মোংলা ও শরণখোলা) সুবিধা বি ত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত