বাগেরহাটে জমি বিক্রির প্রস্তাবে রাজি না হওয়ায়, জোরপূর্বক দখল

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৫৮ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ২৩:২১

বাগেরহাটের চিতলমারীতে জমি বিক্রির প্রস্তাবে রাজি না হওয়ায়, জোরপূর্বক এক অসহায় তরুণের জমি দখলের অভিযোগ উঠেছে মাহাবুবুর রহমান মুন্সি (৪৫) নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। নিষেধ করা স্বত্তেও জমিতে ইটের দেওয়াল দিচ্ছেন তিনি। নিজের জমি ফিরে পেতে ক্ষতিগ্রস্থ হৃদয় শেখ (২০) চিতলমারী থানাসহ বিভিন্ন জায়গায় অভিযোগ দিলেও কোন প্রতিকার মেলেনি। বরং মাহবুবুর রহমান মুন্সি হৃদয় শেখকে নানাভাবে হয়রানির চেষ্টা করছেন। এই অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন হৃদয় শেখ ও তার বিধবা মা আসমা বেগম। 

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন মাহাবুবুর রহমান মুন্সি। ক্ষতিগ্রস্থ হৃদয় শেখ চিতলমারী উপজেলার আড়ুয়াবর্নী হাসপাতাল সড়কের মৃত গোলাম মোস্তফার ছেলে। অভিযুক্ত মাহাবুবুর রহমান আড়ুয়াবর্নী চরপাড়া এলাকার মৃত আব্দুল হালিম মুন্সির ছেলে। হৃদয়ের মা আসমা বেগম বলেন, বিভিন্ন সময় উপজেলার চিতলমারী আড়ুয়াবর্নী মৌজায় হাসপাতালের পাশে ৬৬ শতক জমি ক্রয় করে ২০০২ সাল থেকে ভোগ দখলে আছি। সড়কের পাশে আমাদের ভাড়া দেওয়া দুটি দোকানও ছিল। বেশকিছু দিন আগে স্থানীয় মাহাবুবুর রহমান মুন্সি রাস্তার পাশ থেকে দোকানসহ আট শতক জমি বিক্রির প্রস্তাব দেন। রাজি না হওয়ায় আমাকে ভয়ভীতি দেখাতে শুরু করেন মাহাবুবুর রহমান মুন্সি। এক পর্যায়ে বাগেরহাট আদালতে জমির মালিকানা দাবি করে ১৪৪ ধারার আবেদন করেন। মাহাবুবুর রহমান মুন্সির কাগজপত্র সঠিক না থাকায় আদালত তার আবেদন খারিজ করে দেন। চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করার সুযোগে গেল ৪ মার্চ জোরপূর্বক আমার দুটি দোকানসহ ৮ শতক জমি দখলে নেয় মাহাবুবুর রহমান মুন্সি। আমাদের দোকান ঘর ভেঙ্গে দিয়ে, ওই জমিতে দেওয়াল তৈরি করতেছে। জমি দখলে রাখতে আমার ছেলে হৃদয় শেখকে নানাভাবে হুমকী-ধামকী দিচ্ছে। আমরা যেকোন মূল্যে আমাদের জমি ফেরত চাই। 

অভিযুক্ত মাহাবুবুর রহমান মুন্সি বলেন, আমি কারও জমি দখল করিনি। আমার ক্রয়কৃত জমিই আমার দখলে রয়েছে। চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান বলেন, একটি অভিযোগের প্রেক্ষিতে দুই পক্ষকে আমরা ডেকেছিলাম। এক পক্ষ আসেনি। তবে ঘটনাস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত