বাগেরহাটে জজশীপের প্রসেস সার্ভরের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি        

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২০ জুলাই ২০২২, ২০:২৭ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৭:২০

বাগেরহাটে জজশীপের প্রসেস সার্ভার নজরুল ইসলামের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে এলাকাবাসি। মিথ্যা মামলা, চাকুরী দেয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, জালিয়াতির মাধ্যমে সরকারি ও স্থানীয়দের জমি দখলসহ নানা অভিযোগ তুলে বুধবার সকালে বাগেরহাট প্রেসক্লাবে এলাকাবাসির পক্ষে সংবাদ সম্মেলন করেছেন বেতাগা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মাসুদ রানা আরিফ। এসময় ভুক্তভোগীরা উপস্থিত ছিলেন। 

লিখিত বক্তব্যে ইউপি সদস্য মোঃ মাসুদ রানা আরিফ উল্লেখ করেন, ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের ধনপোতা গ্রামের মৃত শাহাজান শেখের ছেলেঃ নজরুল ইসলাম বাগেরহাট জেলা জজ আদালতের প্রসেস সার্ভারের চাকুরী করেন। এই নজরুল ইসলাম একজন ভূমি দস্যূ, দূর্নীতি ও মামলাবাজ। সে তার ক্ষমতা অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে  সরকারি ৮২ শতাংশ জমি আত্নসাৎ করিয়া নিজ নামে রেকর্ড করে নিয়েছে। (ধনপোতা ৫৪ নং মৌজায় বি.আর.এস দাগ নং ১৮৭ ও ১৩৫ দুইটি দাগে মোট জমির পরিমান ৮২ শতাংশ)। নজরুল ইসলামের  আপন চাচা মৃত লিয়াকতের পৈতিক সম্পত্তিসহ অনেক শরীকের সম্পত্তি সুকৌশলে নিজের নামে রেকর্ড নিয়েছেন। তিনি বিভিন্ন ভাবে বাগেরহাট জেলা জজ আদালতের ভয় দেখিয়ে ২০০২ সাল হতে এলাকার সাধারণ মানুষের উপর জুলুম, নির্যাতন ও অত্যাচার করে আসছেন। তার বিরুদ্ধে কেউ কথা বললেই তার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন। তিনি ফকিরহাট সহকারি জজ আদালতসহ অনেক আদালতে সাধারণ মানুষের বিরুদ্ধে একাধিক মামলা করেছেন। যেসব মামলার কোন নোটিশ বিবাদীর কাছে পৌছায় না। সুকৌশলে এক তরফা রায় করা করা হয়। এমন ভাবে তিনি অনেক লোককে হয়রানী করেই চলেছেন। 

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়, সে অনেক মানুষের কাছে জমি বিক্রির কথা বলে টাকা নেয়, কিন্তু পরে তাদের জমি দেয়না। ধনপোতার মাদ্রাসার জমি দুর্নীতি করিয়ে তার নামে নিয়ে নেয়। (যার দাগ নং ১৮৫ ও ১২৬)। সে এই ভাবে দুর্নীতি করে অনেক সম্পদের মালিক হয়েছে। বাগেরহাট জেলা সদরে মেঘনি তলা কাঁঠাল গ্রামে তার বাড়ী আছে। নজরুল ইসলাম তার গ্রামে পেটুয়া বাহিনী তৈরী করেছে। যারা ঐ এলাকার মানুষের উপর নির্যাতন চালায়। 

সংবাদ সম্মেলনে, সাইফুল ইসলাম, মিজানুর রহমান, কামরুজ্জামান, যায়েদ আলী শেখ, মো: আলতাফ হোসেনসহ অনেকেই তাদের উপর নির্যাতনের কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেন। অত্যাচারী, নির্যাতন ও জুলুমকারী প্রসেস সার্ভারের  হাত হতে এলাকাবাসীকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী ও বাগেরহাট জেলা জজের হস্তক্ষেপ কামনা করেন তারা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত