বাংলাবাজার ঘাটে কঠোর অবস্থানে কর্তৃপক্ষ, মোতায়েনেও অতিরিক্ত পুলিশ

  শফিক স্বপন,মাদারীপুর প্রতিনিধি :

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১৪:৫৪ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫৯

আজ থেকে শুরু হয়েছে সরকার ঘোষিত কঠোর লকডাউন। জরুরী যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল প্রকার যাত্রীবাহী যানবাহন। মাদারীপুরের বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষও রয়েছে কঠোর অবস্থানে। ঘাট এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসন। বন্ধ রয়েছে লঞ্চ। জেলা শহরসহ উপজেলাগুলোতে লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃক্সখলাবাহিনী ও প্রশাসন।

ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন। এর বেশিরভাগই জরুরী পণ্যবাহী ট্রাক, কাভার্টভ্যান ও মিনি ট্রাক। কিছু ব্যক্তিগত ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় আছে। অন্যদিকে মোটরসাইকেল নিয়ে আজও অনেককে পারাপারের জন্য ঘাট এলাকায় আসতে দেখা গেছে। যে যাত্রাবাহী ছোট গাড়িগুলো রাতে ফেরিঘাটে এসে পাড় হতে পারেনি সে গাড়িগুলোকে জরুরী যানবাহনের সাথে দু’একটি করে পাড় হতে দেখা গেছে। ফেরিগুলোতে দু’একটি করে মটরসাইকেলও পাড় হচ্ছে। এই লকডাউনে কঠোর অবস্থানে থাকার কথা বলছে ঘাট কর্তৃপক্ষ। অন্যদিকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবার লকডাউন পালনে অন্য সব লকডাউনের চেয়ে কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছে জেলার উর্ধ্বতন কর্মকর্তারা। জরুরী যানবাহন পারাপারের জন্য সকাল থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে।

অন্যদিকে জেলা ও উপজেলাগুলোতে লকডাউনের প্রথম দিনেই কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃক্সখলাবাহিনী ও প্রশাসন। মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। মাঠে কাজ করছে ভ্রাম্যমান আদালত। জরুরী যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল প্রকার যাত্রীবাহী যানবাহন। শহরে কিছু কিছু রিক্সা ও ইজিবাইককে চলাচল করতে দেখা গেছে। বাজারগুলোতে মানুষের উপস্থিতি তুলনামূলক বেশি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত