বাংলাদেশকে আট নম্বরে নামিয়ে দিলো শ্রীলঙ্কা 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৫ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৩:৪৪

এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে বাংলাদেশের পারফরম্যান্স ছিলো হতাশাজনক। টাইগারদের এশিয়া কাপের পারফরম্যান্সের প্রভাব পড়েছে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে। বাংলাদেশকে পেছনে ফেলে এক ধাপ এগিয়ে সাত নম্বরে উঠেছে শ্রীলঙ্কা। আর বাংলাদেশ সাত থেকে নেমে গেছে আট নম্বরে।

বৃহস্পতিবার [১৪ সেপ্টেম্বর] সর্বশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে র‍্যাংকিং প্রকাশ করা হয়েছে। বর্তমানে বাংলাদেশ অবস্থান অষ্টম স্থানে। এর আগে বাংলাদেশের অবস্থান ছিল সাতে। তাদের বর্তমান রেটিং পয়েন্ট ৯২। অন্যদিকে এক ধাপ এগিয়ে সাত নম্বরে যাওয়া লঙ্কানদের রেটিং পয়েন্ট ৯৩।
 
১১৮ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে উঠে গেছে ভারত। তাদের রেটিং পয়েন্ট ১১৬। র‍্যাংকিংয়ের এক নম্বরে থেকে পাকিস্তান এশিয়া কাপ শুরু করেছিল। তবে আসরটিতে খেলা পাঁচ ম্যাচের মাত্র দুটিতে জেতায় তাদের অবনতি হয়েছে। ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে তিন আছে তারা।

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড চারে [১০৩ রেটিং পয়েন্ট], নিউজিল্যান্ড পাঁচে [১০২ রেটিং পয়েন্ট] ও দক্ষিণ আফ্রিকা ছয়ে (১০১ রেটিং পয়েন্ট) অবস্থান করছে। র‍্যাংকিংয়ের শীর্ষ দশের বাকি দুটি স্থানে রয়েছে যথাক্রমে আফগানিস্তান [৮০ রেটিং পয়েন্ট] ও ওয়েস্ট ইন্ডিজ [৬৮ রেটিং পয়েন্ট]।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত