বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছেন ১২ নাবিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১৮:৩১ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৯:৫৬

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্ব বঙ্গোপসাগরে ঢেউয়ের কবলে পড়ে ‘এমভি মৌ-মনি’ নামে একটি মালবাহী কার্গো জাহাজডুবির ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে সাগরে ভেসে আছেন ১২ নাবিক। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় এ ঘটনা ঘটে। পরে জরুরি সেবা ৯৯৯ নম্বরে নাবিকদের কাছ থেকে দুর্ঘটনার তথ্য পেয়ে তাদের উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ও কোস্টগার্ড।

জানা যায়, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ‘এমভি মৌ-মনি’ কার্গো জাহাজ। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় ঢেউয়ের কবলে পড়ে কার্গো জাহাজটি ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে ভেসে আছেন ভেতরে থাকা ১২ নাবিক। তাদের উদ্ধারে দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়েছে। 

জাহাজের মালিকপক্ষের মোহাম্মদ ওহায়েদুল ইসলাম জানান, জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৈরী আবহাওয়ার কারণে ঢেউয়ের কবলে পড়ে জাহাজটি দুর্ঘটনায় পড়েছে। জাহাজে থাকা লোকজনের সঙ্গে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন আর যোগাযোগ করা যাচ্ছে না। 

হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান বলেন,  বঙ্গোপসাগরের মোহনায় জাহাজডুবির ঘটনা ঘটেছে। আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে এগোচ্ছি। সাগর খুবই উত্তাল হওয়ায় ঘটনাস্থলে পৌঁছাতে সময় লাগছে। নাবিকরা সবাই ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসছে বলে আমরা জেনেছি।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত