বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় স্বাধীনতা পার্টির শ্রদ্ধা

  প্রেস রিলিজ

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ১০:৫৮ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০১:০৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১৫ই আগস্ট মঙ্গলবার সকাল ১০:৩০ মিনিটে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজুর নেতৃত্বে পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ধানমন্ডি—৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও চট্টগ্রাম, খুলনা, ঝিনাইদহ, সাতক্ষীরাসহ সারাদেশের জাতীয় স্বাধীনতা পার্টির বিভিন্ন ইউনিটে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, বঙ্গবন্ধুই বাংলাদেশ। স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধু নেতৃত্ব না দিলে বাংলাদেশের জন্ম হতো না। সেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে যারা এখনো বিদেশে আরাম—আয়েশে দিন কাটাচ্ছে তাদের ফাঁসির কাষ্ঠে না ঝুলানো পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা শান্তি পাবে না।

তিনি বলেন, ৭৫’র ১৫ই আগষ্ট বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে কলংকজনক অধ্যায়। সেদিন ষড়যন্ত্রকারী শুধু বঙ্গবন্ধুকেই সপরিবারে হত্যা করেনি, হত্যা করেছিল স্বাধীন বাংলাদেশের স্বপ্নকে। তাদের মূল উদ্দেশ্যই ছিল বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। স্বাধীনতার ৫০ বছরে এসে তাদের সেই ষড়যন্ত্র থেমে নেই। ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা সপরিবারে হত্যা করেছিল সেই ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় রয়েছেন। বঙ্গবন্ধুর খুনিরা যারা বিভিন্ন দেশে লুকিয়ে আছেন তাদেরকে দেশে ফিরিয়ে এনে অবিলম্বে পূর্ণ রায় বাস্তবায়ন করতে হবে।

মিজানুর রহমান মিজু বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশি—বিদেশি যে চক্রান্ত শুরু হয়েছে যে চক্রান্ত মোকাবেলায় দলমত নির্বিশেষে সকলকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির (জেএসপি) মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শেখ, নারায়ণ কুমার দাস প্রমুখ।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত