বগুড়ায় আওয়ামী লীগ নেতা রকি হত্যার ৭ আসামীকে বিপুল অস্ত্রসহ গ্রেফতার

  বগুড়া প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ১৬:২০ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০৩:২৬

বগুড়া ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামী গাউসুল,মানিকসহ ০৭ জনকে বিদেশি পিস্তল,গুলি ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-১২।

শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে রংপুর জেলার বদরগঞ্জ থানাধীন ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। 

র‍্যাব জানায়,  গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়  রকি হত্যার আসামী মো. মেহেদী হাসান (১৮), মো. আরিফুর রহমান (২৮), মো. আলী হাসান (২৮), মো. ফজলে রাব্বী (৩০), মো. আ. আহাদ, মো. রমজানকে (২০) বদরগঞ্জ অবস্থান করছেন। রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যে বগুড়া সদরের ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের পূর্ব দুয়ারী প্রধান ফটকের সামনে থেকে ভোরে মো. গাউছুল আজমকে (২৮) গ্রেফতার করে র্যা ব। এ সময় তাদের কাছে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়। 

র‍্যাব- এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামীগণ দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা, মাদক সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। আসামীদেরকে মাদক সেবন, মাদক ব্যবসা ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে বাধা প্রদান করতেন মমিনুল। এই নিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। এ ছাড়াও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মমিনুল আওয়ামী লীগের চেয়ারম্যান পদ প্রার্থী ছিলেন। মমিনুল চেয়ারম্যান নির্বাচিত হলে তাদের অবৈধ কর্মকাণ্ড বাধাগ্রস্থ হবে। এসব বিষয় নিয়ে গাউছুল তাকে হত্যার পরিকল্পপনা করেন স্বীকার করেছেন। 

তিনি আরও বলেন, গাউছুল অন্য আসামীদের ডেকে একত্রিত হয়ে মমিনুল রকির উপর আক্রমণ করেন। পূর্ব পরিকল্পনা মোতাবেক ধারালো চাপাতি ও ধারালো ছোরা দিয়ে রকিকে (৩৫) এলোপাতারিভাবে আঘাত করে হত্যা করেন। আসামীদের ভাষ্যমতে, গাউছুলের পরিকল্পনায় এই হত্যাকাণ্ড হয়েছে। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত