প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন ডেনমার্ক রাজকুমারী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ২০:১৭ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছেন ডেনমার্কের রাজকুমারী মেরি এলিজাবেথ ডোনাল্ডসন। সোমবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎপর্ব অনুষ্ঠিত হয়।

প্রিন্সেস মেরি তিন দিনের সফরে সোমবার সকালে ঢাকা এসে পৌঁছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ডেনমার্কের রাজ কুমারীকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।

পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী সোমবার বিকেলে রাজকুমারী বিকেলে কক্সবাজার যাবেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) তিনি বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন এবং রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে স্থানীয়দের সঙ্গে সরাসরি আলোচনা করবেন। এ ছাড়া তিনি স্থানীয়দের সঙ্গে রোহিঙ্গা সমস্যা নিয়ে সরাসরি মত বিনিময় করবেন।

বুধবার (২৭ এপ্রিল) প্রিন্সেস মেরি কক্সবাজার থেকে হেলিকপ্টারযোগে সাতক্ষীরা যাবেন এবং সুন্দরবন অঞ্চলের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

প্রিন্সেস মেরি জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্থ কুলতলী গ্রামের জনগণের সঙ্গে মতবিনিময় করবেন এবং পায়ে হেঁটে একটি সাইক্লোন শেল্টার ও উপকূলীয় বাঁধ পরিদর্শন করবেন।

এছাড়াও তিনি জীববৈচিত্র্য এবং সুন্দরবন অঞ্চলে লবনাক্ত পানি প্রবেশের বিষয় নিয়ে বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

ডেনমার্কের প্রিন্সেস বুধবার রাতে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ইস্তাম্বুলের উদ্দেশ্যে যাত্রা করবেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত