প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হলেন ইমরুল কায়েস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১৬:৫২ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৪২

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েসকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব করা হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।একইসঙ্গে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে তার নিয়োগের ২০২৩ সালের আদেশ বাতিল করা হয়েছে। 

বীর মুক্তিযোদ্ধা পিতা ও রত্নগর্ভা মায়ের সন্তান ইমরুল কায়েস ১৯৭৮ সালে নড়াইলের নড়াগাতী থানার কামশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি শৈশব ও কৈশোর কাটিয়েছেন খুলনা শহরে। ইমরুল কায়েস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর শেষ করেন। রাজধানীর কলেজ গেটে অবস্থিত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে তিনি ইংরেজির খণ্ডকালীন প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) যোগদানের আগে তিনি প্রায় সাড়ে পাঁচ বছর রাজধানীর বিভিন্ন বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন।এর আগে ২০১৭ সালের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ পান বাংলাদেশ বেতারের কর্মকর্তা এম. এম. ইমরুল কায়েস। বিসিএস ক্যাডারের এ কর্মকর্তা তার আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-নিয়ন্ত্রক (মনিটরিং অফিসার) হিসেবে কর্মরত ছিলেন।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত