পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করার পরামর্শ রাষ্ট্রপতির

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০০:৫৯

পুলিশ বাহিনীর সদস্যদের সেবার মান বাড়াতে এবং জনগণের বন্ধু হয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।   একই সঙ্গে কিশোর গ্যাং নিয়ন্ত্রণ, মাদক প্রতিরোধ, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে কার্যেক্রম বাড়াতে বলেছেন তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দেওয়া বাণীতে এ কথা বলেন রাষ্ট্রপতি।বাণীতে তিনি উল্লেখ করেন, গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশাপাশি মানুষের মৌলিক অধিকার সমুন্নত রাখতে এবং সেবার মান আরও উন্নত করতে পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি বলেন, বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে অপরাধের কৌশল ও ধরনের পরিবর্তন ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করে অপরাধীরা সাইবার জগতে নানা অপরাধ করছে, যা প্রতিরোধ করা পুলিশের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এ ধরনের অপরাধ মোকাবিলায় পুলিশকে প্রযুক্তিগত প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে হবে।

তিনি বলেন, পাশাপাশি কিশোর গ্যাং নিয়ন্ত্রণ, মাদক প্রতিরোধ, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা এবং নারী ও শিশুবান্ধব পুলিশি সেবার মাধ্যমে নগরবাসীর আস্থা ও ভালোবাসা অর্জনে ডিএমপি আরও কার্যকর ও জোরালো উদ্যোগ নেবে।


ডিএমপি সদস্যদের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রতিষ্ঠালগ্ন থেকে এই ইউনিটের সদস্যরা আইনের শাসন প্রতিষ্ঠা ও জনগণের জান-মালের নিরাপত্তা বিধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বাণীতে ডিএমপির সব সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি। এতে তিনি মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে দেশের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আত্মোৎসর্গকারী পুলিশের বীর সদস্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত