পঞ্চগড় সুগার মিলের কর্মকর্তা-কর্মচারীদের মানবন্ধন ও বিক্ষোভ প্রদর্শন

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ২১:১২

 অবসরে গিয়েও বকেয়া পাচ্ছেনা পঞ্চগড় সুগার মিলের ২৪১ জন কর্মকর্তা-কর্মচারী। কেউ কেউ ২০১৬ সালে অবসরে গেলেও তাদের বকেয়া এখনো পরিশোধ করা হয়নি। এতে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

এ নিয়ে মঙ্গলবার(২৭ ফেব্রয়ারী) সকালে পঞ্চগড় সুগার মিলের প্রধান ফটকে এসব অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা এই কর্মসূচী পালন করেন।অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ সমিতির ব্যাণারে তারা অবলিম্বে পাওনা বকেয়া গ্রাচুইটির অর্থক্ষতিপূরণ সহ ১০০% পরিশোধ, অবসরভোগীদের ২০% ভাগ গ্রাচুইটির অর্থ প্রদান সংক্রান্ত বোর্ড বাতিল ও সরকারী নির্দেশ অনুযায়ী অবসরপ্রাপ্তদের উৎসব ভাতা, বৈশাখী ভাতা চিকিৎসা ভাতা প্রদানের দাবীতে বক্তব্য রাখেন।

তারা বলেন ‘ পঞ্চগড় চিনিকলের ২৪১ জন অবসরে গেছেন। তাদের পাওনা ১০ কোটি ১৪ লাখ টাকা। অথচ মিলটি বন্ধ রাখার আগে থেকেই এই পাওনা পরিশোধ করা হচ্ছে না। যারা সরকারী চাকরী করেন তাদের কোন সমস্যা নেই‘ শুধু আমাদের বেলায় এই সমস্যা। দুটি মিল বন্ধ রেখে দূর্বল মিলটি চালু রাখার কি কারন। সেই মিলে কি লাভ হচ্ছে। আমাদের এখানে মন্ত্রী ,এমপি থাকতে এভাবে মিলটি কেনো বন্ধ করে দেওয়া হলো। তারা বলেন নিয়নুসারে অবসরে যাওয়ার চার মাসের মধ্যে পাওনা পরিশোধ করার নিয়ম। সেই নিয়ম পালন হয়নি।কর্মসূচীতে তারা পঞ্চগড় চিনিকলটি চালুর জন্য জোড় দাবী করেন। এরপর তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট একটি স্বারকলিপি প্রদান করেন।এসময় বক্তব্য রাখেন মো. ওবায়দুল হক জারিন, মির্জা সাদেকুল ইসলাম মানিক, রথীন্্রদনাথ সিংঞ,মো. অমর আলী, মো. নাইবুল হক প্রমূখ।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত