পঞ্চগড়ে দুদিন ব্যাপী ভাষা সৈনিক সুলতান বই মেলার উদ্বোধন

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১১ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৮

পঞ্চগড়ে দুইদিন ব্যাপী ভাষা সৈনিক সুলতান বই মেলা শুরু হয়েছে। বুধবার বিকেলে সম্মিলিত সেচ্ছাসেবী ফোরামের আয়োজনে পঞ্চগড় সরকারী অডিটোরিয়াম চত্বরে মেলার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা জীবধন বর্মন।

এসময় পঞ্চগড় মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান প্রধান, উদিচী শিল্পী গোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, বিশিষ্ট শিক্ষাবিদ হাসনুর রশিদ বাবু, সম্মিলিত সেচ্ছাসেবী ফোরামের আহ্বায়ক এ্যাড. আহসান হাবিব, প্রতিনিধি লুৎফর রহমান, তানজিরুল ইসলাম, মানিক হোসেন, জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সহ বিভিন্ন পেশার বইপ্রেমী মানুষ মেলায় উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পরে সরকারী অডিটোরিয়াম চত্বরের মুক্তমঞ্চে আলোচনা সভা, চিত্রাঙ্কন, শুদ্ধ বানান চর্চা কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা ও জেলার কবিদের স্বরচিত কবিতা পাঠের আয়োজন করা হয়েছে।

সভায় বক্তারা ভাষা আন্দোলনে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে তাদের জীবনী পড়ার অনুরোধ করেন। সেই সাথে বেশি করে শুদ্ধ বাংলা ভাষার চর্চা সহ বই পড়ার প্রতি তরুণ প্রজন্মকে আহ্বান জানান।

মেলায় জাতীয় ও স্থানীয় লেখকদের বই নিয়ে জেলা শহরের বিভিন্ন লাইব্রেরী সহ ১৫টি স্টল অংশ নিয়েছে। মেলায় জেলা ছাত্রলীগ বইয়ের স্টলের পাশাপাশি পাঠক কর্ণার ও সেলফি কর্ণারেরর আয়োজন করেছে। বই মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে । বই মেলার প্রধান ফটকে ভাষা সৈনিক আব্দুল কাদিরের নামে একটি তোরণ দেয়া হয়েছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত