পঞ্চগড়ে তিনদিন ব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব শুরু

  মোঃ কামরুল ইসলাম কামু

প্রকাশ: ১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৫ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১৪:৩২

পঞ্চগড়ে তিনদিন ব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব শুরু হয়েছে। বুধবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসবের উদ্বোধন করেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিয়াজ উদ্দীন।

এসময় পঞ্চগড় জেলা প্রশাসনের সহকারী কমিশনার আজিজ সারতাজ জায়েদ, পঞ্চগড় শিল্পকলার সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক নুর নবী জিন্নাহ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে অতিথিরা মেলার পিঠার স্টল পরিদর্শন।

পঞ্চগড় শিল্পকলার সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান বলেন, বাঙ্গালী ঐতিহ্যকে ধারণ করে পঞ্চগড় শিল্পকলা একাডেমী এই পিঠা উৎসবের আয়োজন করেছে। কেননা পিঠা বাঙ্গালীর একটি সুস্বাদু খাবারের নাম। শীতকালে গ্রামে গ্রামে পিঠা উৎসব হয়ে থাকে। আমরা গতবারেও এ উৎসবের আয়োজন করেছি, এবারেও করলাম। বাঙ্গালীর এই ঐতিহ্যকে ধারণ করে রাখার জন্য আমাদের এই প্রচেষ্টা। এছাড়া প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শিল্পকলার হলরুমে লোকসংস্কৃতি উৎসবের আয়োজন করা হয়েছে। আমরা আশা করছি দর্শনার্থীরা পিঠা ও লোকসংস্কৃতি উৎসব প্রাণভরে উপভোগ করতে পারবে।

উল্লেখ্য, তিনদিন ব্যাপী জাতীয় পিঠা ও লোকসংস্কৃতি উৎসব ৩১ জানুয়ারী (বুধবার) শুরু হয়ে চলবে ২ ফেব্রুয়ারী (শুক্রবার) পর্যন্ত। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনাথীরা পিঠা খেতে ও লোকসংস্কৃতি উৎসব উপভোগ করতে পারবেন। মেলায়, নকশী পিঠা, ভাপা, পাটিসাপটা সহ নানা জাতের তৈরী পিঠা নিয়ে ৬টি স্টলে উদ্যোক্তারা অংশ নিয়েছেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত