পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরনে কারচুপির অভিযোগ 

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৬ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪১

পঞ্চগড়ে  অসহায় ও হতদরিদ্রদের জন্য স্বল্প মূল্যে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের চাল বিক্রিতে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। সাতমেরা ইউনিয়নের ডিলার আশরাফুল ইসলামের বিরুদ্ধে।তিনি সদর উপজেলার ইসলামবাগ এলাকার মৃত হাকিম এর ছেলে।

খাদ্যবান্ধব কর্মসুচির একাধিক কার্ডধারী জানান,শুক্রবার খাদ্য অধিদপ্তরের ১৫ টাকা কেজি দরের ৩০ কেজি চাল দেয়ার কথা থাকলেও দেয়া হচ্ছে ২৬-২৮ কেজি। সরকারের দোকান থেকে কার্ডধারীরা ৩০ কেজি চালের মূল্য দিয়ে চাল নিতে হচ্ছে ২-৪ কেজি কমে।বস্তায় বঙ্গা ঢুকিয়ে ২-৪ কেজি চাল বের করে নিয়ে দেয়া হয়েছে বলে জানান তারা।পরে ওজনে কম দেয়ার বিষয়টি বুঝতে পারে কার্ডধারীরা ডিলারের বিরুদ্ধে চড়াও হয়ে লাঞ্ছিত করে।

অভিযুক্ত ডিলার আশরাফুল ইসলাম জানান,যাদের কাছে চাল কম গেছে তাদেরকে চাল ফিরত দেয়া হবে।আর খাদ্য অফিসও চাল কম দেয়নি আমরাও কম দেইনি।তবে দীর্ঘদিন খাদ্য অফিসে চাল পড়ে ছিল এজন্য শুরাপোকা ধরছে। 

সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.রবিউল ইসলাম রবি জানান,ডিলারের অনিয়মের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।১০০ জনের ২ কেজি করে চাল কম দিয়েছে আমি ডিলারের কাছে লিখিত নিয়েছি, চাল ফেরত দিবেন।

অনিয়ম সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেন জানান, অভিযোগের পরে বিতরন কার্যক্রম বন্ধ করা হয়েছে।শনিবার খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে চাল বিতরন করা হচ্ছে।উপজেলা খাদ্য বিভাগকে খোঁজ নিতে বলা হয়েছে।অনিয়মের সম্পৃক্তা থাকলে ডিলারশিপ বাতিলের সুপারিশ করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত