তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়ে আবারো কমেছে তাপমাত্রা আকাশ মেঘাচ্ছন্ন

   পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৪ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০২:৫১

পঞ্চগড়ে হঠাৎ করেই তাপমাত্রা একের ঘরে এসেছে। শনিবার (২৪ ফ্রেবয়ারি) তেতুঁলিয়া আবহাওয়া অফিস সর্বনিম্ম তাপমাত্রা রের্কড করেছে ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে শুক্ররবার সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তবে এবছরের শীত মৌসুমে সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৬ জানুয়ারি। সেি দন সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। পুরো জানুয়ারি মাসটি ছিল শীতের মাস। কনকনে শীত আর ঘনকুয়াশায় সাথে বয়ে যাওয়া মাঝারি শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত ছিল।

তবে ফেব্রয়ারি মাসে ১২  ও ৮ তারিখে তাপমাত্রার ঘরে দুইয়ের ঘরে ছিল। তারপরে তাপমাত্রা বাড়তে থাকে। ১২ ফেব্রয়ারি সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ৮ ফেব্রযারি সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। প্রায় ১০ দিনের মাথায় তাপমাত্রা কমে শনিবার ৯ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। এদিন রোদের আনাগোনা দেখা গেলেও দুপুরের পর আকাশ মেঘে ঢাকা পড়ে।তবে তাপমাত্রা কমলেও শীতে তেমন প্রভাব পড়েনি।এদিকে এর আগে দুদিন সামান্য বৃষ্টিও হয়। পাশাপাশি দুদিন রাতে কিছুটা কুয়াশা দেখা দেয়।

তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, এটা বায়ু পরিবর্তনের ফলে হয়েছে। বৃষ্টিপাত হলে এমনটা হবে না। তবে আগের মতো শীত হবে না।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত