পঞ্চগড়ের তেতুঁলিয়া সীমান্তে দুটি ভারতীয় বন্যহাতির অনুপ্রবেশ

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫১ |  আপডেট  : ৭ মে ২০২৪, ০০:২৭

পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে দুটি বন্যহাতির অনুপ্রবেশ ঘটেছে। এটনায় আতঙ্কিত হয়ে পড়েছে ওই এলাকার বাসিন্দারা। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলে রাব্বি জানান, খবর পেয়ে সেখানে পুলিশ, বন বিভাগ, ফায়ার সার্ভিস ও ট্যুরিস্ট পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, সীমান্ত এলাকা রওশনপুর দিয়ে এই দুটি হাতি বাংলাদেশে প্রবেশ করে তিন কিলোমিটার পথ পাড়ি দিয়ে কাশিমগঞ্জ এলাকায় আসে। 

মঙ্গলবার (২০ ফেব্রয়ারি) সকালে ভারত সীমান্ত সংলগ্ন দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার ভূট্রা ক্ষেতে হাতি দুটিকে দেখতে পায় লোকজন। এলাকাবাসীর ধারণা, খাদ্যের জন্য গভীর রাতে  নদী ওই এলাকায় অনুপ্রবেশ করে হাতি দুটি ।অনুপ্রবেশের পর রিপোর্ট লেখা পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে সীমান্তের ভুট্টাক্ষেতের পাশে অবস্থান করছে বন্যপ্রানী দুটি। এলাকার নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় স্থানীয় জনসাধারণকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে। এলাকাবাসীর ধারণা, খাদ্যের জন্য গভীর রাতে মহানন্দা নদী পার হয়ে ওই এলাকায় চলে আসে হাতি দুটি।এলাকার নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় স্থানীয় জনসাধারণকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে। তারা এলে আমরা হাতি দুটিকে কিভাবে তাদের কাছে তুলে দেয়া যায় পরামর্শ করে ব্যবস্থা গ্রহণ করবো।



 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত