নিরাপত্তার স্বার্থে প্রতিটি মন্ডপে সিসিটিভি বাধ্যতামুলক করেছে ডিএমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ১২:০৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৫:১৬

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে বেশ কয়েক দফা নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এরই মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে রবিবার (৮ অক্টোবর) ডিএমপি কমিশনারের নেতৃত্বে সনাতন ধর্মাবলম্বীদের নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে নিরাপত্তার বিভিন্ন বিষয়গুলো তুলে ধরা হয়েছে পুলিশের পক্ষ থেকে। নিরাপত্তা নিশ্চিত এ পুলিশকে সহায়তা করতে সিসিটিভির পাশাপাশি নিরাপত্তা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে পুলিশকে সহায়তা করবে সনাতন ধর্মাবলম্বীদের নেতারা।

আগামী ১৪ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। ২০ অক্টোবর ষষ্ঠী এবং ২৪ অক্টোবর দশমী ও বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা বলছেন, একদিকে সামনে জাতীয় নির্বাচন, অন্যদিকে হিন্দুদের সবচেয়ে বড় উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে কোনও অপশক্তি যেন কোনোধরনের অপতৎপরতা তৈরি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে, জাতিগত কোনও বিরোধ যেন সৃষ্টি করতে না পারে; সে ব্যাপারে অগ্রিম গোয়েন্দা তথ্য সংগ্রহ চলমান রয়েছে। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিটি পূজামণ্ডপে সিসিটিভি কাভারেজের আওতায় আনা হবে। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে হিন্দু ধর্মাবলম্বী নেতাদের জানিয়ে দেওয়া হয়েছে। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত