নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ করাসহ তিন দফা দাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ এপ্রিল ২০২১, ১৫:৫৫ |  আপডেট  : ১০ জুন ২০২৪, ১২:১১

টিসিবির পণ্য ও সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ করাসহ তিন দফা দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। শুক্রবার (৯ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।

তাদের অন্য দুটি দাবি হচ্ছে- গণপরিবহনের ৬০ শতাংশ বর্ধিত ভাড়া বাতিল করে সরকারকে জ্বালানি তেলে ভর্তুকি দেওয়া এবং করোনাকালে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্র মানুষদের রেশনিংয়ের ব্যবস্থা করা।

সমাবেশে বক্তারা বলেন, করোনাকালে কাজ হারিয়েছেন অনেকে। নিরুপায় হয়ে মানুষ পথে বসেছে। নিম্ন মধ্যবিত্ত থেকে হতদরিদ্র মানুষ যেন দুমুঠো খাবার খেয়ে জীবন বাঁচাতে পারে সেজন্য তাদের রেশনিং ব্যবস্থার আওতায় আনা উচিত। এই ক্রান্তিকালে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, টিসিবির পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি করার গণবিরোধী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে মানুষ খেয়ে বাঁচতে পারে না, সেখানে তারা ৬০ শতাংশ বেশি ভাড়া দিয়ে চলাচল করবে কীভাবে? অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিতে পুড়ে যাচ্ছে মানুষের সঞ্চয়ের স্বপ্ন। আমরা মনে করি, শিল্পপতি থেকে ক্ষুদ্র ব্যবসায়ী পর্যন্ত সকলকে প্রণোদনার আওতায় আনতে হবে। আমাদের তিন দফা দাবি সরকার না মানলে দেশব্যাপী তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সমন্বয়ক ও সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, পিডিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত