নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় নিহত মুন্সীগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম    

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ১ জুলাই ২০২২, ২০:১০ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৯:২৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায়  প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শুক্রবার  বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।    
     
তাঁর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পশ্চিম নাগেরহাট গ্রামে। গত শতকের আশির দশক থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা আবদুর রহিম নিজ এলাকায় একজন সমাজসেবক ও দানবীর হিসেবে পরিচিত। গতকাল শুক্রবার সকালে মুক্তিযোদ্ধা আবদুর রহিমের পাঠানো অর্থে গ্রামের বাড়িতে যখন দুই শতাধিক দুস্থের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছিল, তখনই আবদুর রহিমের মর্মান্তিক মৃত্যুর খবরটি আসে। তাঁর মৃত্যুতে গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।


     
পারিবারিক সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা আবদুর রহিম যুক্তরাষ্ট্রে একটি জুনিয়র ফুড কোম্পানিতে কর্মরত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিমের ছোট ভাই আজহার ইসলাম মাহমুদ জানান, তাঁর ভাই আমেরিকার নিউইয়র্কে নিজে ড্রাইভিং করছিলেন। এ সময় তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, ভাইয়ের মরদেহ দ্রুত বাংলাদেশ নিয়ে আসার ব্যবস্থা গ্রহণ করা হবে।
     
১৯৭৯ সাল থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম মানুষের কল্যাণে নানামুখী কর্মের পাশাপাশি নিজ গ্রাম পশ্চিম নাগেরহাটে স্থায়ীভাবে একটি মাঠ ও ক্লাব ঘর নির্মাণ করে দিয়েছেন। এ ছাড়া তিনি স্থানীয় সবুজ সংঘ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক পুত্রসন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত