নন্দীগ্রাাম উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ চার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি 

প্রকাশ: ৬ জুন ২০২৪, ১৯:৫৩ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৯

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে নির্ধারিত পরিমাণ ভোট না পাওয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীসহ চার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। 

জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হলেন চেয়ারম্যান প্রার্থী নজিবুল্লাহ মজনু, মাহমুদ আশরাফ মামুন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ইলিয়াস আলী ও আমিনুল ইসলাম।

বুধবার (৫ জুন) নন্দীগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনের ঘোষিত ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন রানা। তিনি পেয়েছে ৪১ হাজার ৩৭৯ ভোট। এই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নজিবুল্লহ মজনু পেয়েছে ৬৩৭ ও মাহমুদ আশরাফ মামুন পেয়েছে ৫৬৪ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন দুলাল চন্দ্র মহন্ত। তিনি পেয়েছে ৩৬ হাজার ২৯১ ভোট। এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ইলিয়াস আলী পেয়েছে ১৪০২ ও আমিনুল ইসলাম পেয়েছে ২ হাজার ৫৪২ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বাবু হক বলেন, নন্দীগ্রাম উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৯০ জন। উপজেলা পরিষদ নির্বাচনে সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৭২ হাজার ৭১১টি। যদি কোনো প্রার্থী নির্বাচনে সর্বমোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশের কম পায়, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। এতে দেখা যায় ওই চার প্রার্থী জামানত হারাবেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত