নন্দীগ্রামে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষ দিবস পালিত 

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৪ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০২:৩৬

বগুড়ার নন্দীগ্রামে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রাত ১২টা ১মিনিটে নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, নন্দীগ্রাম পৌরসভা, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

২১ ফেব্রুয়ারি সকালে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি,বেসরকারি অফিস এবং সকল স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ অন্যান্য প্রতিষ্ঠানের ভবন সমুহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শিশুদের জন্য চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবিরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কল্পনা রাণী রায়, থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইদ্রিস আলী, ব্যানবেইসের সহকারী প্রোগ্রামার দেবব্রত চক্রবর্তী, মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন ও নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা প্রমুখ। পরে অন্যান্য কর্মসূচি পালন করা হয়। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত